বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএসসির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংস্থার প্রধান কার্যালয়, চট্টগ্রামে গতকাল (শুক্রবার) মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক কমডোর হাবিবুর রহমা ভূইয়া বলেন, বর্তমান বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন পরিধি ক্রমান্বয়ে বিস্তৃত হচ্ছে। এই উন্নয়নের সাথে সামঞ্জস্য রেখে বর্তমান সরকারের ‘ভিশন-২০২১’ বাস্তবায়নে বিএসসি ইতোমধ্যে বিভিন্ন সময়োপযোগী পদক্ষেপ নিয়েছে।
বিএসসির নির্বাহী পরিচালক (অর্থ) বেগম ইয়াসমিন আফসানার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক (প্রযুক্তি ও বাণিজ্য) মোঃ সাইদ উল্লাহ, মহাব্যবস্থাপক (শিপ পার্সোনাল) ও সভাপতি অফিসার্স এসোসিয়েশন মোহাম্মদ ইউসুপ এবং সিবিএ সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ।
মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ নওয়াব আসলাম হাবীবের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠানের পূর্বে বিএসসির ২০১৫ সালের শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীকে ক্রেস্ট বিতরণ করা হয়। উল্লেখ্য, ১৯৭২ সালের ৫ ফেব্রæয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক আদেশ বলে বাংলাদেশ শিপিং কর্পোরেশন প্রতিষ্ঠা করেন এবং বঙ্গবন্ধু নিজেই সে সময়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। সে থেকে প্রতি বছর ৫ ফেব্রæয়ারী বিএসসির প্রতিষ্ঠা দিবস হিসাবে পালন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন