শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ধর্মঘট পালন

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : শনিবার দিনাজপুরে “রামপাল চুক্তি ছুড়ে ফেল-সুন্দরবন রক্ষা কর” শ্লোগানকে সামনে রেখে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি দিনাজপুর জেলা শাখা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে।
শনিবার তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটি দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক ও জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে দিনাজপুর শিল্পকলা একাডেমির সামনে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটি সদস্য সচিব রবিউল আওয়াল খোকা, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটি সদস্য হবিবর রহমান, আনোয়ার আলী সরকার, শহিদুল ইসলাম শহিদুল্লাহ ও তারেক লিটন।
বক্তারা বলেন, যে কোম্পানি ভারত থেকে বিতারিত হয়েছে সেই কোম্পানির সাথেই সরকার চুক্তি করেছে রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য। দেশের সুন্দরবনকে ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে সুন্দরবনের ঐতিহ্য। রয়েল বেঙ্গল টাইগার বিলুপ্তি হয়ে যাবে। সরকার দেশের ভবিষ্যতের কথা চিন্তা না করে ভারতের স্বার্থ রক্ষার কথা চিন্তা করছে।
আজ ঐক্যবদ্ধ ভাবে এই সর্বনাশী কয়লা ভিত্তিক রামপাল বিদ্যুৎ প্রকল্পসহ সুন্দরবন বিনাশী সকল চুক্তি বাতিল এবং বিদ্যুৎ সংকট সমাধানে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা কমিটির ৭ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় দেশের সর্বস্তরের মানুষকে নিয়ে কঠোর আন্দোলন করে তুলতে হবে। সরকার নিজের গদি পাকাপোক্ত করার জন্য দেশের স্বার্থ বিসর্জন দিয়ে দেশ ধ্বংসের কাজ করে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন