রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁয় দু’পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁয় সিএনজি-বেবিট্যাক্সি মালিক সমিতির লোকজনের সঙ্গে চার্জার-ভ্যান মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের মধ্যে দ্বিমুখী সংঘর্ষে পাঁচজন পরিবহন শ্রমিক আহত হয়েছেন। গতকাল শনিবার শহরের পুরাতন বাসস্ট্যান্ড মোড়ে দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এ ঘটনায় অর্ধশতাধিক সিএনজি ও বেবিট্যাক্সি ভাঙ্চুর করা হয়েছে বলে দাবি করেছেন সিএনজি-বেবিট্যাক্সি মালিক সমিতির নেতারা।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল থেকে শহরের প্রধান সড়কের পুরাতন বাসস্ট্যান্ড মোড়ে সিএনজি-বেবিট্যাক্সি স্টেশনের কাছে ব্যাটারিচালিত অটোরিকশাকে ওই রাস্তা দিয়ে চলাচলে বাধা দিচ্ছিল সিএনজি-বেবিট্যাক্সি মালিক সমিতির লোকজন। বাধা দেয়ার ঘটনা নিয়ে অটোরিকশা চালকদের সঙ্গে সিএনজি-বেবিট্যাক্সি শ্রমিকদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বেলা ১১টার দিকে সিএনজি-বেবিট্যাক্সি শ্রমিকরা ওই রাস্তায় চলাচলকারী ছয়-সাতটি অটোরিকশা ভাঙচুর করে। এ ঘটনার জের ধরে বেলা ১টার দিকে শহরের তাজের মোড় থেকে ব্যাটারিচালিত অটো চার্জার মালিক সমিতি ও ব্যাটারিচালিত অটো চার্জার শ্রমিক সমিতির প্রায় শতাধিক লোক সংঘবদ্ধভাবে লাঠি ও রড নিয়ে পুরাতন বাসস্ট্যান্ড সিএনজি-বেবিট্যাক্সি স্টেশনে হামলা চালায়। তারা সিএনজি ও বেবিট্যাক্সি ভাঙচুর শুরু করে। এ সময় সিএনজি ও বেবিট্যাক্সি শ্রমিকরাও তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া শুরু করে। প্রায় আধা ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে চলা সংঘর্ষে সিএনজি-বেবিট্যাক্সি মালিক সমিতির পাঁচ পরিবহন শ্রমিক আহত হয়েছেন এবং শতাধিক সিএনজি ও বেবিট্যাক্সি ভাঙচুর করা হয়েছে। পরে দাঙ্গা পুলিশ এসে লাঠিচার্জ করে দু’পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সিএনজি-বেবিট্যাক্সি মালিক সমিতির নেতাদের অভিযোগ, পৌরসভা, উপজেলা প্রশাসন ও শ্রমিক সংগঠনগুলোর প্রতিনিধিরা একসঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হয়েছে শহরের কোনো রাস্তায় কোনো ধরনের যান চলাচল করতে পারবে না। শহরের প্রধান সড়ক (নওগাঁ-সান্তাহার সড়ক) দিয়ে ব্যাটারিচালিত চার্জার অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। নিয়ম না মেনে এই রাস্তা দিয়ে চার্জার রিকশা চলাচলে বাধা দেয়ায় ব্যাটারিচালিত চার্জার অটোরিকশা সংগঠনের লোকজন গতকাল সংঘবদ্ধভাবে সিএনজি- বেবিট্যাক্সি স্টেশনে হামলা চালায়। এর আগে গত বৃহস্পতিবার আনোয়ার হোসেন নামে তাদের একজন শ্রমিককে মারধর করে বলে তারা অভিযোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps