মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় তিনজনের মৃত্যুদন্ড

হ্যাচারি শ্রমিক গোবিন্দ হত্যা মামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ এএম

খুলনার দাকোপে শ্রী এগ্রো লিমিটেডের শ্রমিক গোবিন্দ সানা হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত তিনজনই পলাতক রয়েছে। আসামিরা হল, বিবেক মন্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়।

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. ছায়েদুল হক শাহিন জানান, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টা থেকে ২১ নভেম্বর দুপুর ২টার মধ্যে যেকোন সময় হ্যাচারি শ্রমিক গৌতম গোবিন্দাকে (৪০) হত্যা করা হয়। এরপর তার লাশ গলায় ও কোমরে ইট বেঁধে ঢাকি নদীতে ফেলে দেয়া হয়। ২২ নভেম্বর সকালে নদী থেকে ভাসমান অবস্থায় গোবিন্দর লাশ উদ্ধার হয়। এঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় তদন্ত শেষে সিআইডির পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে তিনজনের নামে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে এই মামলার শুনানির মধ্যদিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এই মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সব শেষে গতকাল বৃহস্পতিবার বিচারক এ রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন ও আসামিপক্ষের রাষ্ট্রনিযুক্ত আইনজীবী মো. মোরশেদ মামলাটি পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন