ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে একদিনে মৃত্যু ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

একদিনেই সড়কে ঝরে গেল ৩০ জনের প্রাণ। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন সময় দেশের বিভিন্ন প্রান্তে এসব দুর্ঘটনা ঘটে। মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ সাতজন নিহত হয়েছেন। এদের মধ্যে এক শিশু ও দুই নারী রয়েছেন। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের থেমে থাকা বাসের পেছনে ট্রাকের ধাক্কায় ছয়জন নিহত হয়েছেন। এছাড়া মাগুরা ও গাজীপুরে তিনজন করে, ঢাকা ও কুষ্টিয়ায় ২ জন করে, লামা, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী, ভোলা, নাটোর, ভোলা, ফরিদপুর একজন করে মারা গেছেন।

ঢাকা : রাজধানীর মতিঝিল ও যাত্রাবাড়ীতে পৃথক দুর্ঘটনায় শিশু এবং কলেজছাত্র নিহত হয়েছেন। নিহতরা হলেন, নুসাইভা (১০) শু এবং ইফতিখার ইফতিকে (১৮)। ইফতির গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বাউচাইল গ্রামে। তিনি পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে বাস-অটোরিকশা সংঘর্ষে গতকাল ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একই পরিবারের ছয়জন রয়েছেন। অন্যজন অটোরিকশার চালক বলে জানা গেছে। এদের একজন শিশু ও দুইজন নারী রয়েছেন। নিহতরা হলেন-হরেকৃষ্ণ (৫৫), হরেকৃষ্ণের মা খুশি বালা (৭০), ছেলে গোবিন্দ (৩০), পুত্রবধূ ববিতা (২৫), ফুফাতো ভাই রামপ্রসাদ (৫৫), নাতনি রাধে (৩) ও অটোরিকশা চালক জামাল (৩৫)। এদের মধ্যে হরেকৃষ্ণের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার চাষাভাদড়া এলাকায়। আর অটোরিকশা চালক জামাল মানিকগঞ্জের দৌলতপুুর উপজেলার সমেতপুর গ্রামের বাসিন্দা। শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, হরেকৃষ্ণ তার নাতনি রাধেকে চিকিৎসার জন্য অটোরিকশায় করে হাসপাতালে নিচ্ছিলেন। ঘিওর-দৌলতপুর আঞ্চলিক সড়কের মূলকান্দি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাস অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এতে গুরুতর আহত হন অটোরিকশার যাত্রীরা। পরে তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে চিকিৎসক তাদের একে একে মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় গতকাল যাত্রীবাহী বাসে ট্রাকের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। উপজেলার কুরনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলেন রংপুরের পীরগঞ্জ উপজেলার বড়আমবাড়ি গ্রামের ইসহাক মন্ডলের ছেলে হান্নান মন্ডল (৫০), ধল্যাকান্দি গ্রামের জয়নাল হোসেনের ছেলে মো. আশরাফুল ইসলাম ৪৩) ও কবেজ আলীর ছেলে সিরাজুল ইসলাম (৩১), হরিরামশাহাপুর গ্রামের নুলু খানের মেয়ে নুরুন্নাহার (১৪) ও সোবহান খানের ছেলে শওকত হোসেন (১২)। পুলিশ জানায়, রংপুর থেকে ছেড়ে আসা সেবা ক্লাসিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস মির্জাপুর উপজেলার কুরনি এলাকায় বিকল হয়ে পড়ে। পরে মেরামতের জন্য রাস্তার পাশে দাঁড় করানো হয় বাসটি। সকাল ৭টার দিকে ঢাকাগামী সবজিভর্তি এক ট্রাক বাসটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। পরে হাসপাতালে নেয়া হলে আরও দুজনের মৃত্যু হয়।

মাগুরা : মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় স্বর্ণলতা মজুমদার (২৫) ও সাথী মজুমদার (২৭) নামে দুই গৃহবধূ ও আহাদ আলি মোল্যা (৬০) নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল তারা দুর্ঘটনার শিকার হন।

নাটোর : নাটোর সদর উপজেলায় ট্রাকের চাকায় গতকাল পিষ্ট হয়ে আলাল ফকির (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

ভোলা : ভোলার বাংলাবাজারে একটি মালবাহী ট্রলির চাপায় গতকাল নিজাম উদ্দিন মিরন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোটরসাইকেলে থাকায় আরো দুইজন আহত হয়ে ভোলা সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

নরসিংদী : নরসিংদীর শিবপুর উপজেলার জামতলা এলাকায় গতকাল পিকআপভ্যান ও শ্যালো ইঞ্জিনচালিত নসিমন ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ইউসুফ আলী (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

আলফাডাঙ্গা (ফরিদপুর) : ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের বেলবানা গ্রামে মোটরসাইকেল চাপায় আলী হামজা নামে আড়াই বছরের এক শিশু নিহত হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে গত বৃহস্পতিবার রাতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে একজন অটোরিকশা চালক এবং এক যাত্রী নিহত হয়েছে। অপর এক ঘটনায় গতকাল সন্ধ্যায় শ্রীপুরে গাড়ি চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন কালীগঞ্জ উপজেলার মুনসেফপুর গ্রামের অটোরিকশা চালক নুরুল ইসলাম (৪০), একই উপজেলার সাওরাইদ এলাকার দিনমজুর মোকারম হোসেন (৩৫) এবং ময়মনসিংহের পাগলা থানার লংগাই এলাকার মোটরসাইকেল চালক জুবায়ের হোসেন (৩২)।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় কুমারখালী উপজেলার তরুণ মোড়ে এবং মিরপুরের মশান এলাকায় পৃথক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কুমারখালী উপজেলার এলঙ্গীপাড়া গ্রামের মৃত হানিফ বাঙালের ছেলে শ্রমিক নেতা জালাল হোসেন (৫০) এবং দৌলতপুর উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়নের আংদিয়া গ্রামের সাদেক আলীর ছেলে সিরাজুল ইসলাম (৪০)।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাস চাপায় বাহা মিয়া (৭০) নামে এক পথচারী নিহত হয়েছে। গতকাল ঢাকা- সিলেট মহাসড়কের ইসলামাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত রইস মিয়ার ছেলে।

লামা : বান্দরবানের লামায় মোটর সাইকেল ও ট্রলি গাড়ির মুখোমুখি সংঘর্ষে জালাল উদ্দিন (২০) নামে একজন নিহত হয়েছেন। সে টিটিএন্ডডিসি এলাকার লামা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ মিয়ার ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Ali Hussain ৫ ডিসেম্বর, ২০২০, ২:২৮ এএম says : 0
Road accident is dangerous more than Coronavirus.
Total Reply(0)
আল্লাহ তায়ালা তাদের বেহেশতো দান করুন ৫ ডিসেম্বর, ২০২০, ৮:০২ এএম says : 0
আল্লাহ তায়ালা তাদের বেহেশতো দান করুন
Total Reply(0)
milon ৫ ডিসেম্বর, ২০২০, ৯:২৪ এএম says : 0
AME DUK -KI- AND LOJ-JI-TO ,JATI HISABA,PLS EXCUCSE ME.আল্লাহ তায়ালা তাদের বেহেশতো দান করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন