ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর: ১৫ ঘন্টার ব্যবধানে কুষ্টিয়ায় বিএনপি কার্যালয়ে হামলা

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২০, ৭:৪৬ পিএম

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে শনিবার বিকালে শহরে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা। মিছিলটি শহরের এনএস রোডের বিএনপি কার্যালয় অতিক্রম করার সময় নেতাকর্মীরা হামলা চালায়। এ সময় বিএনপি কার্যালয়ে ভেতর টেবিল-চেয়ার ব্যাপক ভাংচুর করা হয়।

সৈয়দ মেহেদী আহমেদ রুমি বলেন, একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাঁদের কার্যালয় ভাঙচুর করেছে। কার্যালয়ে থাকা চেয়ার–টেবিল ভাঙচুর করেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি।
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের বিষয়ে জানতে চাইলে সৈয়দ মেহেদী আহমদ রুমি মন্তব্য করেন, ‘যারাই করুক, এটা তো উচিত হয়নি।’

জেলা বিএনপির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিকেল সাড়ে চারটার দিকে এনএস রোডে যুবলীগ ও ছাত্রলীগের নেতা–কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলের পেছন থেকে কয়েকজন যুবক বের হয়ে কার্যালয়ে হামলা চালান। কয়েক মিনিটের মধ্যে চেয়ার–টেবিল ভাঙচুর করে তাঁরা দ্রুত সেখান থেকে চলে যান।
এ ব্যাপারে জানতে চাইলে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, ‘আমি শহরের বাইরে আছি। এ ব্যাপারে কিছুই জানি না।’

এদিকে শনিবার সকালে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী লীগ জাসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।

কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, পৌরসভার উদ্যোগে শহরের প্রাণকেন্দ্র পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ শুরু হয়েছে গত মাসে। একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া এ বেদিতে জাতীয় চার নেতার ভাস্কর্যও থাকবে। এরই মধ্যে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য স্থাপনের কাজ প্রায় সম্পন্নের পথে। হঠাৎ করে শনিবার রাতে দুর্বৃত্তরা ভাস্কর্যটির ডান হাত, পুরো মুখমণ্ডল ও বাঁ হাতের অংশবিশেষ ভেঙে ফেলেছে বলে অভিযোগ করেন তিনি।

শনিবার সকালে এ ঘটনা জানাজানি হলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়। ঘটনার প্রতিবাদে সকালে আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শীঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন