ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরের আ.লীগের চার নেতা বহিষ্কার

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সংগঠন বিরোধী ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতাকারী তিন সদস্যকে বহিস্কার করেছে মাদারীপুর জেলা আওয়ামী লীগ। গতকাল বেলা ১২টায় রাজৈর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিস্কারের বিষয়টি জানানো হয়। একই অনুষ্ঠানে রাজৈর পৌরসভা নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী নাজমা রশিদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

বহিস্কৃতরা হচ্ছেন রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোতালেব মিয়া এবং রাজৈর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী রাজৈর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. সিদ্দিকুর রহমান বক্কার, রাজৈর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শামীম নেওয়াজ এবং রাজৈর পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক গোপা শারমীন।
জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা সাংবাদিকদের জানান, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী আসন্ন রাজৈর পৌরসভা নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে দলীয় নেতাদের কাজ করার কথা। অথচ তারা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী এবং প্রার্থীকে সহযোগিতা করে নির্বাচনী কাজ চালিয়ে যাচ্ছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংগঠন বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে জানান, বহিস্কারাদেশ দেয়া চার নেতা ছাড়াও আরো দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তারা হলেন রাজৈর উপজেলা যুবলীগের আহবায়ক রেদওয়ানুল হক রিজন ও রাজৈর উপজেলা শ্রমিক লীগের সভাপতি সাহাবুদ্দিন সাহা।
রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান জানান, রাজৈর পৌর নির্বাচনে ৭ জন মেয়র পদে, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন এবং ৩২ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করছেন। ৭ জন মেয়র পদে প্রতিদ্বন্দ্বির মধ্যে একজন বিএনপি দলীয়। এখন পর্যন্ত সবকিছুই ঠিকভাবে চলছে। এবারই প্রথম ইভিএমএ ভোট গ্রহণ হবে। আশা করি সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করা সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন