শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙায় বিএনপির উসকানি আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২০, ২:১৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হামলা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই হামলায় বিএনপি উসকানিতে জড়িত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।’

আজ সোমবার (৭ ডিসেম্বর) সচিবায়লয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের কাজ অবশ্যই শেষ হবে। কেউ ভাঙার ধৃষ্টতা দেখালে চরম মূল্য দিতে হবে। ভাস্কর্য ভাঙার ক্ষেত্রে কারও বিরুদ্ধে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর খেলাফত মজলিসের নেতা মাওলানা মামুনুল হক ঢাকায় এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরির তীব্র সমালোচনা করেন। এরপর গত ২৭ নভেম্বর চট্টগ্রামের হাটহাজারিতে এক মাহফিলে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। এ নিয়ে দেশজুড়ে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে সমালোচনা ও প্রতিবাদ কর্মসূচি চলছে। এরইমধ্যে গত ৪ ডিসেম্বর রাতে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের ডান হাত ও পুরো মুখমণ্ডল এবং হাতের অংশবিশেষ ভেঙে ফেলে দুর্বৃত্তরা। এই ঘটনায় প্রসঙ্গে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

এদিকে, আজ সোমবার হাইকোর্ট নির্দেশ দিয়েছেন, সারাদেশের যেসব জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করা হয়েছে সেসবের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতে পদক্ষেপ নিতে হবে। মন্ত্রিপরিষদ সচিবকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যানসহ নির্মাণাধীন অন্যান্য ম্যুরালেরও নিরাপত্তায় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন আদালত। অন্য একটি রিট মামলার শুনানিকালে সোমবার (৭ ডিসেম্বর) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Tareq Sabur ৭ ডিসেম্বর, ২০২০, ৪:০৬ পিএম says : 0
আওয়ামীলীগ দিনদিন কি পরিমান মানুষের ঘৃণা কিনে নিচ্ছে তা তারা কল্পনাও করতে পারছেনা।
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ৭ ডিসেম্বর, ২০২০, ৪:১০ পিএম says : 0
এইটা উসকানির কি আছে ।যারা মুসলমান তাহারা অবশ্যই কোরআন হাদিস যাহা বলবে সেটাই বলবে। এই জায়গায় আবার বি এন পি জামায়াতে জাপা আওয়ামী লীগ এই গুলি আসবে কেন মুসলমান তে মুসলমান কাদের সাহেব যুক্তি গত কথা বলেন।আপনিও মুসলমানের সন্তান। টাকা পয়সা কি করবেন আর সাড়েতিন হাত মাটির নিচে আপনি ও যাবেন আপনি কি কোরআন হাদিস অভিষসাস করতে পারবেন। তাই এই গুলি করবেন না ভালো কাজ নয় ।বলেনতে আপনাকে আল্লা পাক কি না দিয়াছে । টাকা পয়সা ধন সম্পদ মান ইজ্জত সব কিছু কিছু আপনি কি বলতেছেন নিজেকে নিজে চিন্তা করুন।
Total Reply(0)
Anwar Ashraf ৭ ডিসেম্বর, ২০২০, ৫:৩২ পিএম says : 0
যারা মুসলমান তাহারা অবশ্যই কোরআন হাদিস যাহা বলবে সেটাই বলবে।
Total Reply(0)
habib ৭ ডিসেম্বর, ২০২০, ৫:৪৯ পিএম says : 0
Awamlegue ki Muslim dabi korte pare..?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন