সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মহিমাগঞ্জে কর্মবিরতি-সমাবেশ

রাষ্ট্রায়ত্ত¡ ছয় চিনিকলে আখমাড়াই বন্ধ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জস্থ রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়ত্ত্ব ছয়টি চিনিকলে আখমাড়াই বন্ধ রাখার প্রতিবাদে গতকাল সোমবারও বিক্ষোভ প্রদর্শন করেছেন আখচাষি ও শ্রমিক-কর্মচারীরা। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চিনিকলের প্রধান ফটকের সামনের সড়ক অবরুদ্ধ রেখে কর্মবিরতি ও বিক্ষোভ প্রদর্শন করেছেন তারা। বাংলাদেশ চিনিশিল্প কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ আখচাষি ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালিত হয়। 

এ সময় বিক্ষুব্ধ আখচাষি ও শ্রমিক-কর্মচারীরা চিনিকলের প্রধান ফটকের সামনে গোবিন্দগঞ্জ-মহিমাগঞ্জ সড়কে টায়ার জ্বালিয়ে অবরুদ্ধ করে সমাবেশ করেন। এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প সংস্থার চেয়ারম্যানসহ উর্ধ্বতন কর্মকর্তাদের বিভিন্ন প্রকল্পের নামে সীমাহীন দুর্নীতি, অপ্রয়োজনীয় যন্ত্রপাতি, বিলাসবহুল গাড়িসহ সকল ধরণের কেনাকাটায় ব্যাপক লুটপাটের জন্য পুরো সংস্থাই লোকসানের মুখে পড়ার দায়িত্ব শ্রমিক-কর্মচারীরা নেবে না। সংস্থার বর্তমান চেয়ারম্যানসহ বেসরকারি চিনিকলের দালাল এই আমলাদের কথা শুনে সরকার চিনিকল বন্ধ করার অপচেষ্টা থেকে অবিলম্বে সরে না আসলে আরও বৃহৎ আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে তারা ঘোষণা করেন।
সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল আখচাষি কল্যাণ গ্রুপের সভাপতি জিন্নাত আলী প্রধান, সহ-সম্পাদক আব্দুর রশিদ ধলু, শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাবেক সভাপতি এসএম জালাল, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, ইক্ষু উন্নয়ন কর্মী সংসদের সম্পাদক শাহজাহান আলী প্রমূখ।
রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও আখচাষী কল্যাণ গ্রুপের নেতৃবৃন্দ জানান, ধারাবাহিকভাবে এ আন্দোলন কর্মসূচির আওতায় আজ মঙ্গলবার বিক্ষোভ ও কর্মবিরতি পালনের পর নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন