বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরের আ’লীগের আদর্শিক নেতা বাদলের জানাজায় লাখো মানুষের ঢল

সৈয়দপুর (নীলফামারী) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ৭:৫৭ পিএম

অন্তিম শয়ানের আগে প্রমাণ করে গেলেন কত বড় গণমানুষের নেতা ছিলেন নীলফামারীর সৈয়দপুরের আখতার হোসেন বাদল। বুকফাটা কান্না, আর্তনাদ আর আহাজারিতে ভরা লাখো মানুষের শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন তিনি। তিন স্থানেই শেষ শ্রদ্ধা জানাতে আসা লাখো মানুষের ঢলই তার প্রমাণ দিয়েছে। স্বজন, আপনজন ও দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীদের কাঁদিয়ে ও লাখো মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত হয়ে আজ রবিবার বাদ নামাজে যোহর বড়–য়াহাটের তার প্রতিষ্ঠিত মসজিদ চত্ত্বরে চিরনিদ্র্রায় শায়িত হলো এই ক্ষণজন্মা রাজনীতিক। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাসাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিনা ঘোষনায় শহরের ব্যবসায়ীরা নিজ উদ্যোগে দোকান পাট আধাবেলা বন্ধ রাখে। কাচাঁ সবজি বাজারের ব্যবসায়ীরাও নেতার প্রতি শ্রদ্ধা জানাতে বন্ধ রাখে বেঁচা কেনা । আন্ত: জেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত চলাচল করেনি কোন ধরনের মোটরযান। আজ সকাল ১১টায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় ঐতিহাসিক সৈয়দপুর রেলওয়ে মাঠে। জানাজার পূর্বে মরহুমের কফিনে পুষ্পমাল্য অর্পণ করেন নীলফামারীর ৪ আসনের সাংসদ আহসান আদেলুর রহমান, নীলফামারী সদর আসনের সাংসদ ও সাবেক সংস্কৃতিক মন্ত্রীর পক্ষে আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড, মমতাজুল হক, সংরক্ষিত আসনের এমপি রাবেয়া আলিমের পক্ষে তার ছেলে প্রকৌশলী একে এম রাশেদুজ্জামান রাশেদ, জেলা পরিষদের চেয়াম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়াম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার, ডিমলা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ই্সলাম, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাসিম আহমেদ, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, ডোমার উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকতার হোসেন, সৈয়দপুর পৌরসভার সাবেক কাউন্সিলার আখতার হোসেন ফেকুসহ স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, জাতীয় পাটি, রিপোর্টারস ইউনিটি।
ওই নেতার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় তার দীর্ঘজীবনের শ্রমিক রাজনীতির চত্ত্বর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে। তৃতীয় নামাজে জানাজা হয়েছে মরহুমের গ্রামে বাড়ি বড়–য়া হাটে। সেখানে সকল আনুষ্ঠানিকতা শেষে তাকে সমাহিত করা হয় তার প্রতিষ্ঠিত মসজিদ চত্ত্বরে। জননেতা আখতার হোসেন বাদলের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজনীতিক, শ্রমিকনেতা, সাহিত্যিক, সাংবাদিকসহ সকল শ্রেণির পেশার মানুষ।
গত ১২ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি রংপুর সম্মেলিত সামরিক হাসাপাতালে (সিএমএইচ) মারা যান। কিংবদন্তি ওই নেতা বাংলাদেশ সড়ক পরিহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠিক সম্পাদক, রংপুর বিভাগীয় কমিটির সভাপতি, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি, সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি ও সৈয়দপুর পৌর সভার সাবেক মেয়র ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন