শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আজ রাতে ঘটবে পূর্ণ সূর্যগ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১০:১৭ এএম

আজ সোমবার (১৪ ডিসেম্বর) পূর্ণ সূর্যগ্রহণ ঘটবে। তবে বাংলাদেশ থেকে গ্রহণটি দেখা যাবে না। গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার বাংলাদেশ সময় রাত ৭টা ৩৪ মিনিটে সূর্যগ্রহণ শুরু হবে। গ্রহণ শেষ হবে দিবাগত রাত ১২টা ৫৩ মিনিটে।
আইএসপিআর আরও জানায়, ৭টা ৩৪ মিনিটে গ্রহণ শুরু হয়ে সর্বোচ্চ গ্রহণ হবে রাত ১০টা ১৩ মিনিটে। কেন্দ্রীয় গ্রহণ শেষ হবে ১১টা ৫৪ মিনিটে।
বাংলাদেশ থেকে দেখা না গেলেও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে সূর্যগ্রহণটি। দক্ষিণ আমেরিকা, দক্ষিণ আফ্রিকা এবং প্রশান্ত মহাসাগরের বিভিন্ন অঞ্চল থেকে এটি দেখা যাবে। একইসঙ্গে চিলি, আর্জেন্টিনার বিভিন্ন অঞ্চল থেকে দুপুরের পর সূর্যগ্রহণ দেখা যাবে।
আকাশ পরিষ্কার থাকলে দক্ষিণ আমেরিকার দক্ষিণ প্রান্ত, দক্ষিণ-পশ্চিম আফ্রিকা, এন্টার্কটিকা থেকে আংশিক দেখা যাবে। চিলির সান্টিয়াগো, ব্রাজিলের সাও পাওলো, পেরুর লিমা, উরুগুয়ের মন্টেভিডিও সূর্যগ্রহণের সাক্ষী থাকবে। উল্লেখ্য, চলতি বছরের জুন মাসে বছরের প্রথম সূর্যগ্রহণ হয়। সূত্র : আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Salim Reza ১৪ ডিসেম্বর, ২০২০, ৬:৪৪ পিএম says : 0
আজকে জোগীতলা দুইদিন ব্যেপি ওয়াজ মাউফিলের দিতিয় দিন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন