মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জে ফসলের মাঠে বঙ্গবন্ধু

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৮:২৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নিজের চাষ করা ফসলের মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটিয়ে তুলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও ভালাবাসা প্রকাশ করেছেন এক কৃষক। দেশের টানে স্মৃতিসৌধ, নৌকা, শাপলা ও মুজিব শতবর্ষ এঁকেছন কৃষক আবদুল কাদির। এমন শিল্পী কৃষকের অন্যরকম সুদর্শনময় ফসলের মাঠ দেখতে প্রতিদিন ভিড় করছে মানুষ। আবদুল কাদির মুজিব বর্ষ উপলক্ষে নিজের জায়গায় লাল শাক ও সরিষা ক্ষেতের মধ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এঁকেছেন বলে জানান।

জানা যায়, গত ১ ডিসেম্বর নিজের ৩৩ শতক জমিতে পাড়া খালবলা বন্ধু মহল ক্লাবের সদস্যদের নিয়ে আব্দুল কাদির এঁকেছেন এমন অনন্য শিল্পকর্ম। দিন যত যাচ্ছে চারা বড় হওয়ার সঙ্গে চিত্রটিও ফুটে উঠছে আরও।

কৃষক আব্দুল কাদির বলেন, বছরের অন্য সময় জমি চাষ করে আর্থিক লাভবান হই। এ সময়টায় জাতির পিতার চেতনা সবার মধ্যে ছড়িয়ে দিতে ভিন্ন কিছু করেছি। এটি করে ফসল দিয়ে তার আর্থিক লাভ না হলেও মানসিক তৃপ্তি রয়েছে বলে জানান তিনি।

ঈশ্বরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সাধন কুমার গুহ মজুমদার বলেন, ফসলের মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ফুটিয়ে তুলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা ও ভালাবাসা প্রকাশ করেছেন কৃষক আব্দুল কাদির।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, অনবদ্য শৈল্পিক ছোঁয়ায় কৃষক আবদুল কাদির এঁকেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, স্মৃতিসৌধ, জাতীয় ফুল শাপলা, নৌকা ও মুজিব শতবর্ষ। সরিষা ও লাল শাকের বীজ দিয়ে হৃদয় খচিত ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।
তিনি আরো বলেন কৃষক আব্দুল কাদিরকে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন