শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

স্বাধীনতাবিরোধী অপশক্তিই ভাস্কর্য নিয়ে বিতর্ক তৈরি করছে

ইসলামিক ফাউন্ডেশনে সমাবেশ- নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৬:০১ পিএম

স্বাধীনতাবিরোধী অপশক্তিই ভাস্কর্য নিয়ে বিতর্ক তৈরি করছে। এটি কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বলিষ্ঠ নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এটা তাদের ভাল লাগছে না। ভাস্কর্য বিরোধীরা দেশের উন্নয়ন চায় না, ভাল চায় না। তারা দেশে ধর্মের নামে একটি অরাজকতা এবং অস্থিরতা সৃষ্টি তৈরি করতে চাচ্ছে। এদের প্রতিহত করতে শপথ নিতে হবে। জাতির পিতার সম্মান অক্ষুন্ন রাখার প্রত্যয়ে আজ মঙ্গলবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এক সমাবেশ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিসু মাহমুদ।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার বলেন, ধর্মকে ব্যবহার করে যদি কেউ দেশে অরাজকতা তৈরি করতে চায়, বঙ্গবন্ধুকে অসম্মান করে সেটা কিছুতেই মেনে নেয়া হবে না। আমরা এর যথাযথ প্রতিবাদ করব। বাঙালি হিসেবে জাতির পিতার সম্মানকে অক্ষুন্ন রাখা আমাদের পবিত্র দায়িত্ব।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ বলেন, জাতির পিতার সম্মান রক্ষার বিষয়টি সংবিধান স্বীকৃত একটি বিষয়। জাতির পিতা বঙ্গবন্ধু সার্বজনীন, সর্বজন স্বীকৃত জাতিসংঘ কর্তৃক স্বীকৃত অথচ অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে যে, তাঁর সম্মান অক্ষুন্ন রাখার জন্য আমাদের কথা বলতে হচ্ছে।
মহাপরিচালক বলেন, তিনি সংবিধানে আইন করে মদ, জুয়া, হাউজি, পতিতাবৃত্তি ইসলামবিরোধী বিষয়গুলো নিষিদ্ধ করে গেছেন। তিনি ইসলামের প্রচার প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। যেই মানুষটি ইসলামের জন্য এত কিছু করে গেছেন তাকে ঘিরে আজ ইসলামের নামে অবমাননা বা ভুল ব্যাখ্যা হয় এমন কোনও উস্কানিমূলক কর্মকান্ড হলে অবশ্যই সেটার প্রতিবাদ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু পরিষদ এর কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য ড. জাহাঙ্গীর আলম বুলবুল বলেন, বঙ্গবন্ধু সারাজীবন এ দেশের মানুষের জন্য কাজ করে গেছেন। যারা ভাস্কর্য ও মূর্তি নিয়ে ধর্মের নামে অরাজকতা নৈরাজ্য সৃষ্টি করে তারা মনে প্রাণে এখনো পাকিস্তানে বসবাস করে। বিশেষ অতিথির বক্তব্যে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সদস্য ও বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য ডা. শেখ আবদুল্লাহ আল মামুন বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তিই ভাস্কর্য নিয়ে যে বিতর্ক তৈরি করছে। এরা দেশের উন্নয়ন চায় না, ভাল চায় না। তারা দেশে ধর্মের নামে একটি অরাজকতা, অস্থিরতা সৃষ্টি তৈরি করতে চাচ্ছে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার বলেন, ধর্মকে ব্যবহার করে যদি কেউ দেশে অরাজকতা তৈরি করতে চায়, বঙ্গবন্ধুকে অসম্মান করে সেটা কিছুতেই মেনে নেয়া হবে না। এতে আরো বক্তব্য রাখেন, মো. ফজলুর রহমান,শফিকুর রহমান তালুকদার, মুস্তাফিজুর রহমান, আবু বকর সিদ্দিক, শাখাওয়াত হোসেন ও মো. সেলিম সরকার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ismail siraji ১৫ ডিসেম্বর, ২০২০, ১০:৪৬ পিএম says : 0
সরকার এর মনমতো না হলেই এদেশে সবায় রাজাকার আল বদর এগুলো কি??? যারা এগুলো বলে তারা কিভাবে এমপি মন্ত্রী হয়েছে আমার বুঝে আসেনা ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন