বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবি কর্মচারী ইউনিয়নের তিন দফা দাবিতে কর্মবিরতি

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৪:২৯ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের সদস্যগণ তিন দফা দাবিতে আগামী ২২ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন ২ ঘন্টা করে কর্মবিরতির ডাক দিয়েছে। তাদের দাবিগুলো হলো:

১.কর্মচারী ইউনিয়নের স্ট্যান্ডিং কমিটির মাধ্যমে নিম্নমান সহকারীর পদ মর্যাদা দেওয়া।
২.সিনিয়র কর্মচারীদের চারটি বেতনের গ্রেড পুনরায় চালু করা
৩.নৈশকালীন ডিউটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের সমান ভাতা দেওয়া।
ছবি কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব আবদুল হাই বলেন, আমাদের সিনিয়র কর্মচারীদের বেতনের চাকরির গ্রেড চালু ছিল। কিন্তু কোনো কারণ ছাড়াই হঠাৎ করে এই বেতনের তা বন্ধ করে দেওয়া হয়। ফলে ২০-৩০ বছর চাকরি করেও আমাদের বেতন একই আছে।অন্যদিকে আমাদের নৈশকালীন ডিউটিতে মাত্র ২৯ টাকা করে ভাতা দেওয়া হয়। যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা নৈশকালীন ডিউটিতে প্রতি রাতের জন্য ৮০ টাকা করে ভাতা পায়। বিষয়টি ভিসি ম্যাডামকে জানানো হলে তিনি আমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের নীতিমালা জমা দিতে বলেন। সেই অনুযায়ী আমরা ঢাবির কর্মচারী ইউনিয়নের নীতিমালা প্রদান করেছি।কিন্তু আমাদের নৈশকালীন ভাতা এখনো বাড়ানো হচ্ছে না। "
তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় থেকে আমাদের যে টাকা দেওয়া হয় সে টাকা দিয়ে আমাদের নিজেদেরই পেট চলে না সংসার চালাবো কি করে। নৈশকালীন যে ভাতা দেওয়া হয় তা প্রতিরাতে মশার কয়েল কিনেই ফুরিয়ে যায়।এমন অনেক কর্মচারী আছে যারা শিক্ষার্থীদের কাছ থেকে টাকা ধার করে চলতে হয়।আমরা তো এখানে অন্যায় কিছু চাচ্ছি না। আমরা আমাদের অধিকারের দাবিতে আগামী তিন দিন কর্ম বিরতি দিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছি।"

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন