শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইন্তেকাল বার্ষিকী

অ্যাডভোকেট ফিরোজ আহমদ চৌধুরী

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

কক্সবাজারের প্রখ্যাত আইনজীবী, সাবেক পূর্ব পাকিস্তান আইন পরিষদ সদস্য ও বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব অ্যডভোকেট ফিরোজ আহমদ চৌধুরীর ১৮তম ইন্তেকাল বার্ষিকী আজ। অ্যডভোকেট ফিরোজ আহমদ চৌধুরী ১৯২২ সালের ২ ফেব্রুয়ারি কক্সবাজার জেলার পেকুয়ায় জন্মগ্রহণ করেন।
তিনি পেকুয়ার জিএমসি ইনস্টিটিউট থেকে ১৯৪২ সালে প্রবেশিকা, চট্টগ্রাম কলেজ থেকে ইন্টারমিডিয়েট, কলকাতা সেন্ট জেভিয়াস কলেজ থেকে বিএ, কলকাতা বিশ্ববিদ্যালয় থেক এম,এ, এবং ১৯৫২ সালে মেধা তালিকায় তৃতীয় স্থানসহ ঢাকা বিশ্ববদ্যিালয় থেকে এল এল বি পাশ করেন।
ছাত্র জীবন শেষ করে মাত্র অল্প সময়ের মধ্যে তিনি ১৯৫৪ সালে (২১ শে মার্চ) শেরে বাংলা এ.কে ফজলুল হক’র কৃষক প্রজা পার্টি হতে যুক্ত ফ্রন্টের মনোনীত প্রার্থী হিসেবে তৎকালীন পূর্ব পাকিস্তান আইন পরিষদের সদস্য নির্বাচিত হন। কর্মজীবনে চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, কক্সবাজার আইন কলেজ ও কক্সবাজার সরকারি কলেজ প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিল অনন্য। প্রতি বছরের ন্যায় ইন্তেকাল বার্ষিকীতে আয়োজন করা হয়েছে পেকুয়ায় মেজবান, বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও খতমে কুরআন। কক্সবাজার শহরে আয়োজন করা হয়েছে জামেয়া ওমেদিয়ায় খতমে কুরআান ও দোয়া মাহফিল এবং লালদীঘির পাড় বায়তুর রাহমান জামে মসজিদে দোয়া মাহফিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন