সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ঈমান-আকিদা রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করছে হেফাজতে ইসলাম’

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত সংবাদের কড়া প্রতিবাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

হেফাজতে ইসলামকে নিয়ে টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত সংবাদের কড়া প্রতিবাদ জানানো হয়েছে। হেফাজতের পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশের জনগণের ঈমান-আকিদা নৈতিকতা রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করছে হেফাজতে ইসলাম। গত ১৭ ডিসেম্বর টাইমস অব ইন্ডিয়ায় বাংলাদেশে ইসলামপন্থী চরমপন্থার উত্থানে উদ্বিগ্ন ভারত’ শীর্ষক প্রকাশিত রিপোর্টকে ভিত্তিহীন ও অসত্যে ভরপুর এবং সেই সাথে বিভ্রান্তিকর ও কুৎসাপূর্ণ বলে উল্লেখ করে এ তীব্র প্রতিবাদ জানানো হয়।
প্রত্রিকাটির এডিটর-ইন-চীফ জায়দীপ বোসের কাছে পাঠানো হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আল্লামা আজিজুল হক ইসলামাবাদি সাক্ষরিত প্রতিবাদ লিপিতে বলা হয় -বাংলাদেশের বিদ্যমান রাজনীতি ও জনজীবন সম্পর্কে অবহিত এমন যে কারো কাছে শুরুতেই রিপোর্টটিকে মনে হবে যে, এটি উদ্দেশ্যমূলক। এতে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ধর্মীয় প্ল্যাটফর্ম হেফাজতে ইসলাম সম্পর্কে ভুল ধারণা সুস্পষ্ট। সেখানে দুঃজনকভাবে হেফাজতের নতুন নির্বাচিত আমির আল্লামা জুনাইদ বাবুনগরী শেখ মুজিবুর রহমানের মূর্তিসমূহ ভেঙেছেন বলে দাবি করা হয়েছে। এমন উদ্দেশ্যপূর্ণ দাবি কোনোভাবেই সত্য নয় এবং এক্ষেত্রে কোনো বাস্তবভিত্তিক তথ্য বা বিশ্বাসযোগ্য রেফারেন্সও উল্লেখ করা হয়নি রিপোর্টে।
প্রতিবাদে বলা হয়-এটা খুবই দুঃখজনক যে, হেফাজতে ইসলামের বিরুদ্ধে ভুল তথ্য, মিথ্যাচার ও ঘৃণাপূর্ণ অপপ্র্রচারে টাইমস অব ইন্ডিয়াকে ব্যবহার করা হচ্ছে। তিনি বলেন, আমরা আশা করি পত্রিকাটি রিপোর্টিং ও কভারেজের ক্ষেত্রে আরো পেশাদার, নিরপেক্ষ ও ভারসাম্যপূর্ণ হবে, আস্থা ও বিশ্বাসযোগ্যতা অর্জন করবে। হেফাজতে ইসলাম আইন নিজের হাতে তুলে নিয়ে এমন ভাঙচুর সমর্থন করে না এবং অনুমোদনও দেয় না উল্লেখ করে তিনি বলেন, এমন ভাঙচুরকে স্যাবোট্যাজ মনে করার যথেষ্ট বাস্তবতা রয়েছে এবং আমাদের ওপর দায় চাপানোর উদ্দেশ্যেই এমন ঘটনা ঘটানো হয়েছে। ইতোমধ্যে কুষ্টিয়ায় আরেকটি মূর্তি ভাঙচুরের ঘটনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে যুবলীগ নেতা গ্রেফতার হয়েছে।
রিপোর্টে হেফাজতকে চরমপন্থী দল হিসেবে আখ্যা দেয়া অমানবিক এবং ভাষা সরাসরি ‘ওয়ার অন টেরর’-এর ভোকাবুলারি থেকে ধার করা হয়েছে। হেফাজতের জন্য এমন অনুপযুক্ত পরিভাষা ব্যবহারের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, হেফাজত একটি অরাজনৈতিক ও সামাজিক ধর্মীয় সংগঠন। আমরা ইসলামোফোবিয়া এবং উপনিবেশিক আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াইস্বরূপ শান্তিপূর্ণভাবে জনগণের ঈমান-আকিদা ও নৈতিকতা সংরক্ষণের লক্ষ্যে কাজ করি। উক্ত আপত্তিকর রিপোর্টটির কারণে সংগঠনের ইমেজ ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে ওই পত্রিকায় হেফাজতের প্রতিবাদটি সম্পূর্ণ প্রকাশ করার অনুরোধ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন