শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আদর্শহীন নাগরিক দেশের কল্যাণ করতে পারে না-চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশপ্রেম ও মানবিক মূল্যবোধসম্পন্ন একজন নাগরিকের হাতেই দেশ নিরাপদ হবে। দেশপ্রেম বিবর্জিত নীতি ও আদর্শহীন কোন নাগরিক দেশের কল্যাণ করতে পারে না। দেশপ্রেমে বলিয়ান হয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। গতকাল (মঙ্গলবার) নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে চসিক পরিচালিত লামাবাজার এ এ এস উচ্চ বিদ্যালয় ও বলুয়ারদিঘী বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি ধর্ম-কর্ম ও নীতি-নৈতিকতার উপর শিক্ষা দেয়ার জন্য শিক্ষকদের প্রতি আহŸান জানান। তিনি বলেন, আজকের শিক্ষার্থীদের হাতে আগামীদিনের বাংলাদেশ বিনির্মাণের দায়িত্ব অর্পিত হবে। তাদের আলোকিত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হতে হবে।
প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সভাপতিত্বে অনুষ্ঠিত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সলিমউল্লাহ বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আঞ্জুমান আরা বেগম, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন। স্বাগত বক্তব্য রাখেন উভয় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. ফরিদ উদ্দিন ও মিসেস মঞ্জু আরা বেগম। অনুষ্ঠান শেষে মেয়র আ জ ম নাছির উদ্দীন ২০১৫ ও ২০১৬ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
কোরআন-হাদীস জঙ্গিবাদ সমর্থন করে না
নগরীর আতুরার ডিপো হাশেম বাজার প্রাঙ্গণে ছালে জহুর ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ ও আজকের জঙ্গিবাদ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশের কল্যাণ ও সমাজ বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীদের দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, কোরআন-হাদীসের কোথাও সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমর্থন করে না। তিনি পাড়ায় পাড়ায় কমিটি গঠনের মধ্য দিয়ে জঙ্গি ও সন্ত্রাসীদের চিহ্নিত করে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করার জন্য এলাকাবাসীর সক্রিয় ভূমিকা প্রত্যাশা করেন। সভায় সভাপতিত্ব করেন ছালে জহুর ফাউন্ডেশনের চেয়ারম্যান সোহেল মাহমুদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন