শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা পরভীন সাধারণ সম্পাদক ইলিয়াস খান নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৯:১৫ পিএম | আপডেট : ৯:২৮ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২০

জাতীয় প্রেসক্লাবের ইতিহাসে প্রথম বারের মতো নারী সভাপতি নির্বাচিত হয়েছেন ফরিদা ইয়াসমিন। অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইলিয়াস খান। ফরিদা ইয়াসমিন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ভোট পেয়েছেন ৫৮১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৩৯৫ ভোট। ফরিদা ইয়াসমিন মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের প্যানেল থেকে নির্বাচন করেন। সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পেয়েছেন ৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ওমর ফারুক পেয়েছেন ৩৯৩ ভোট।
এছাড়া সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন হাসান হাফিজ। সহসভাপতি হয়েছেন রেজানুল হক রাজা। যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল আলম ও মো: আশরাফ আলী। কোষাধ্যক্ষ নিবাচিত হয়েছেন শাহেদ চৌধুরী।
বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০২১-২২ মেয়াদের নির্বাচন সম্পন্ন হয় । সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়। রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে ১৭টি পদে সর্বমোট ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের দুটি প্যানেল মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম এবং সবুজ-ইলিয়াস পরিষদ অংশ নেয়। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীরাও অংশ নেন নির্বাচনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন