শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাধ্যতামূলক কোয়ারেন্টিনে

যুক্তরাজ্য ফেরত ১১ যাত্রী

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

যুক্তরাজ্যে শনাক্ত হওয়া করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ রোধে সেখান থেকে ফেরত প্রবাসীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

গতকাল শুক্রবার সকালে কাতার এয়ারওয়েজ ও এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে ১১ জন যাত্রী এসে পৌঁছান হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে। ১ জানুয়ারি থেকে লন্ডন ফেরত যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠাতে সরকারি সিদ্ধান্ত কার্যকর করার দিন নির্ধারণ থাকায় এই ১১জন যুক্তরাজ্য ফেরত প্রবাসিকে পাঠানো হয়েছে আশকোনা হজ ক্যাম্পে।

বিমানবন্দরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ জানান, সকালে যুক্তরাজ্য ফেরত প্রথম ১১জন যাত্রীকে হজ ক্যাম্পের নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাত্রীরা চাইলে সেখান থেকে স্বাস্থ্য অধিদফতরের নির্ধারিত হোটেলে যেতে পারবেন।

এর আগে গত বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টাইনের জন্য সাতটি হোটেল নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। এতদিন বিদেশ ফেরত যাত্রীদের শুধু সরকারি কোয়ারেন্টাইনে রাখা হয়। গতকাল থেকে যাত্রীরা চাইলে সরকারি প্রাতিষ্ঠানিক সেন্টারে না গিয়ে সরকার নির্ধারিত সাতটি হোটেলের যে কোনো একটিতে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাওয়ার সুযোগ পাচ্ছেন।

সরকার নির্ধারিত হোটেল সাতটি হলো- রাজধানীর বনানীর অমনি রেসিডেন্স, নিকুঞ্জ-২ এর বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া, হোটেল গ্রেস-২১, উত্তরা সেক্টর-১ এর হোটেল এফোর্ড ইন, সেক্টর-৯ এর হোয়াইট প্যালেস হোটেল, সেক্টর-৩ এর মেরিনো রয়েল হোটেল এবং মেমেন্টো হোটেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন