শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার মুরাদনগরে টুপি কারখানা পরিদর্শন করছেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৪:৫৬ পিএম

৩টি মেশিন নিয়ে যাত্রা শুরু করে আজ ৫শ’ লোকের কর্মসংস্থান যুগিয়েছেন। তাদের মধ্যে ২শ’ পুরুষ ও ৩শ’ নারী। মেশিনের ঝকঝক শব্দ তাদের কাজের উৎসাহ যোগায়। সেই উৎসাহ থেকেই ক্ষুদ্্র পরিসরে যাত্রা করা কারখানাটি এখন লিমিটেডে পরিনত হয়েছে। তাদের পন্য টুপি যাচ্ছে মধ্যপ্রাচ্যের ৭টি দেশে। আর সে চিত্র খুব কাছ থেকে অবলোকন করতে গতকাল শনিবার বিকেলে কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরে ছুটে আসেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, বানিজ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব একেএম আলী আহাদ খান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনসহ অনেক উদ্যোক্তারা।
নাবিলা রহমান ক্যাপ ইন্টার ন্যাশনাল প্রাইভেট লিমিটেড এর উদ্যোক্তা ইয়াকুব আলী বলেন, আমি ১৯৯৪ সালে আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে অংশগ্রহন করে প্রথম স্থান অধিকার করি। আমি চাইলে রড় কোন ইসলামিক প্রতিষ্ঠানে চাকুরি নিয়ে জীবন পার করে দিতে পারতাম। কিন্তু সে দিকে না গিয়ে টুপি বানানোর চিন্তা আমার মাথায় আসে। ৩টি মেশিন নিয়ে শুরু করে এখন আমার এ প্রতিষ্ঠানে ৫শ’ লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি এবং মধ্যপ্রাচ্যের ৭টি দেশে সুনামের সাথে আমার টুপি রপ্তানী হচ্ছে।
পরিদর্শন শেষে সীমিত পরিসরে আলোচনা অনুষ্ঠানে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আলী আহসান খানের সভাপতিত্বে ও সাধারণ শিক্ষা (বিসিএস) ক্যাডার নাজিম উদ্দিনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, কোম্পানীর পরিচালক (রপ্তানী) মাওলানা ইকবাল হোসেন।
শেষে অতিথিবৃন্দকে কোম্পানীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ কামাল উদ্দিন ১৩ জানুয়ারি, ২০২১, ৭:৩৮ পিএম says : 0
অসাধারণ সুন্দর আর ভালো উদ্যোগ। গ্রামে থেকে পাঁচশ লোকের কর্মসংস্থান এ এক অনন্য উদাহরণ। আমি এই প্রতিষ্ঠানের সাফল্য কামনা করছি। আমিও আপনাদের সহযোগিতা আর সুপরামর্শ পেলে এমন একটি ছোটখাটো কারখানা করার ইচ্ছা আছে। ধন্যবাদ।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন