শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জামায়াত নেতার প্রশংসায় ওবায়দুল কাদেরের ভাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১১:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নিজের বড় ওবায়দুল কাদের, মওদুদ সাহেব (বিএনপির মওদুদ আহমদ) ও আবু নাছের সাহেব (জামায়াতের)— তাদের সমমর্যাদার কেউ নেই বলে মন্তব্য করেছেন আব্দুল কাদের মির্জা। তিনি বলেন, তাদের মতো কোনো নেতা সৃষ্টি হয়নি। এখন তো ওবায়দুল কাদের, মওদুদ আহমদের নাম বিক্রি করি। তারা তিনজন তো অসুস্থ, তারা মারা গেলে কার নাম বিক্রি করবে, আর তো কেউ নাই।


নোয়াখালী কোম্পানীগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র আব্দুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই । তিনি কোম্পনীগঞ্জের রাজনীতি বেশ সক্রিয়। নোয়াখালীর আওয়ামী লীগ নেতা হিসেবেও পরিচিত। এবারও লড়ছেন বসুরহাট পৌরসভার মেয়র পদে।

সম্প্রতি তার একাধিক বক্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে তাকে বিশেষত নোয়াখালী অঞ্চলের আওয়ামী লীগ নেতাদের সমালোচনায় মুখর দেখা যায়। ঘুষ, দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে দেখা যায় তাকে।

একটি বক্তব্যে তাকে বলতে শোনা যায়, বৃহত্তর নোয়াখালীতে আওয়ামী লীগের কিছু কিছু চামচা নেতা আছেন, যারা বলেন অমুক নেতা তমুক নেতার নেতৃত্বে বিএনপির দুর্গ ভেঙেছে।
সুষ্ঠু নির্বাচন হলে বৃহত্তর নোয়াখালীতে তিন-চারটা আসন ছাড়া বাকি আসনে আমাদের এমপিরা দরজা খুঁজে পাবে না পালানোর জন্য। এটাই হলো সত্য কথা। সত্য কথা বলতে হবে। আমি সাহস করে সত্য কথা বলছি। তিনি বলেন, নোয়াখালীর মানুষজন বলে, শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে। এটা সত্য। কিন্তু আপনাদের জনপ্রিয়তা বাড়েনি। আপনারা প্রতিদিন ভোট কমান। টাকা দিয়ে বড় জনসভা করা, মিছিল করা কোনো ব্যাপার নয়। টাকা দিলে, গাড়ি দিলে আমিও অনেক লোক জড়ো করতে পারব। না হয় রাজনীতি থেকে বিদায় নেব।

কাদের মির্জা তার বক্তৃতায় বলেন, নোয়াখালীর রাজনীতি অতি কষ্টের। এই বৃহত্তর নোয়াখালীতে আমাদের নেতা ওবায়দুল কাদের, মওদুদ সাহেব (বিএনপির মওদুদ আহমদ), আবু নাছের সাহেব (জামায়াতের)— তাদের সমমর্যাদার কেউ নেই। কোনো নেতা সৃষ্টি হয়নি। এখন তো ওবায়দুল কাদের, মওদুদ আহমদের নাম বিক্রি করি। তারা তিনজন তো অসুস্থ, তারা মারা গেলে কার নাম বিক্রি করবে, কেউ নাই।

তিনি বলেন, প্রকাশ্যে দিবালোকে পুড়িয়ে মানুষ হত্যা করেন, তারা হচ্ছেন নেতা। টেন্ডারবাজি করে কোটি কোটি টাকা লুটপাট যারা করেন, তারা হচ্ছেন নেতা। পুলিশের, প্রাথমিক শিক্ষকের চাকরি দিয়ে যারা পাঁচ লাখ টাকা নেন, তারা হচ্ছেন নেতা। গরিব পিয়নের চাকরি দিয়ে তিন লাখ টাকা যারা নেন, তারা হচ্ছেন আবদুল কাদের মির্জা বলেন, আবদুল মালেক উকিল, শহীদ উদ্দিন এস্কেন্দার ও নুরুল হক সাহেবের নোয়াখালীতে আওয়ামী লীগে অপরাজনীতি চলছে। এই অপরাজনীতি চলতে পারে না। তাই তিনি সবাইকে অপরাজনীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

আরো অন্তত দুটি বক্তব্য ভাইরাল হয়েছে কাদের মির্জার। অন্য একটি বক্তব্যে তাকে বলতে শোনা যায়, আমি রাজনীতি করবো, প্রয়োজনে একা করবো। কোনো বেঈমান, মোনাফেক, সুবিধাবাদী এদের সাথে আমি থাকবো না। আমি অপরাজনীতির বিরুদ্ধে বলবো। কিছু নেতার দুর্নীতির কঠোর সমালোচনা করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (15)
Roni Parvez ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩২ এএম says : 0
যার মধ্যে মনুষত্ব আছে সেই সত্য বলবে এটাই স্বাভাবিক
Total Reply(0)
Sahed Mir ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৩ এএম says : 0
উনি 3 জনেরই প্রশংসা করেছেন ।
Total Reply(0)
MD Omar Faruyk ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৩ এএম says : 0
যোগ্য লোককে সম্মান ইচ্ছায়-অনিচ্ছায় সবাই করতে চায়, সবাই করে
Total Reply(0)
এম এ রহমান বিশ্বাস ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৪ এএম says : 0
যোগ্য লোকদের প্রশংসা করতে অসুবিধা কি?
Total Reply(0)
Ak Masum ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৪ এএম says : 0
উনি শুধু জামায়াতের নেতার প্রশংসা করেনি বিএনপি নেতার প্রশংসাও করেছেন। মতের ভিন্নতা থকতে পারে তাই বলে রাজনৈতিক শিষ্টাচার থাকবেনা তা কি করে হয়।
Total Reply(0)
Masud Rana ৫ জানুয়ারি, ২০২১, ১১:৩৫ এএম says : 0
ধন্যবাদ সাহস করে কথা বলার জন্য।
Total Reply(0)
Md. Faruk ৫ জানুয়ারি, ২০২১, ১২:১৭ পিএম says : 0
উনি ওবায়দুল কাদের সাহেবের ছোট ভাই সেটা বড় কথা নয় বড় কথা হচ্ছে উনার শত সাহস আছে উনি সত্য বলতে পিছ পা হননি বর্তমান প্রেক্ষাপটে রাজনীতি এখন মিথ্যা বলার ফ‍্যাক্টরীতে পরিনত হয়েছে সেখানে উনি যে সত্য বলার শত সাহস দেখিয়েছে সেটাই বেষ্ট
Total Reply(0)
MD Akkas ৫ জানুয়ারি, ২০২১, ১২:৩১ পিএম says : 0
আপনি সত্য বলছেন! তাহলে বহিষ্কার হবেন প্রস্তত থাকুন। সব শেষে ধন্যবাদ আপনাকে।
Total Reply(0)
tajbir ৫ জানুয়ারি, ২০২১, ১২:৩১ পিএম says : 0
onek jagai soneci oni onno 8 10 jon awami netar moto na becuse tini awami amole sostho nirbaconer jonno andolon kortece
Total Reply(0)
Shahriar ৫ জানুয়ারি, ২০২১, ১:০২ পিএম says : 0
আমি গর্বিত মির্জা ভাইকে আমার নেতা বলতে। বাংলাদেশে মির্জা ভাইয়ের মতো নেতার অনেক দরকার।
Total Reply(0)
Yusufbabu ৫ জানুয়ারি, ২০২১, ২:১৯ পিএম says : 0
আন্নেরে সত্য কথা কইতো কইছে কে?
Total Reply(0)
মোঃ ইউনুস আলী ৫ জানুয়ারি, ২০২১, ৩:০১ পিএম says : 0
ভাই আপনি সাহস করে অল্প একটু বলেছেন। খুব বেশি বলেননি। আপনাকে শ্রদ্ধার সাথে ধন্যবাদ যানাইতেছি।
Total Reply(0)
মাহমুদ হাসান ৫ জানুয়ারি, ২০২১, ৪:০৬ পিএম says : 0
সত্যের জয় সব সময় হয়।
Total Reply(0)
abduljabbermiah ৭ জানুয়ারি, ২০২১, ৩:৪৭ এএম says : 0
Many many thanks for your honest speech. Thanks for your bravery. May Allah give you long life. You are the best person of Bangladesh in my Eyes at this moment (for your honesty words). Invite to London. Allah Hafez. Engr. A. Jabber.
Total Reply(0)
Tareq Sabur ৯ জানুয়ারি, ২০২১, ১১:৫৮ এএম says : 0
অন্যদের প্রশংসা করছেন ঠিক আছে। কিন্তু ওবায়দুল কাদের তো সারাদিন মিথ্যা কথা বলে ভারত আর শেখ হাসিনাকে তেল মারে। ও তো একটা সার্কাসের জোকার। কেন ওবায়দুল কাদেরের বেলায় আপনি সত্য কথা বলতে পারলেন না? নিজের বড়ভাই বলে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন