শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাথমিক শিক্ষকদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ

অসুস্থ শিক্ষক-কর্মচারীরা নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

করোনার সরকারি ছুটি চলাকালে দেশের সব প্রাথমিক শিক্ষকের বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। রোস্টার অনুযায়ী পর্যায়ক্রমে শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত থাকবেন। তবে সন্তানসম্ভবা শিক্ষিকা ও অসুস্থ শিক্ষক-কর্মচারীদের বিদ্যালয়ে আসতে হবে না। এদিকে প্রজ্ঞাপন জারি তিনদিন ধরে রাজধানীর মোহাম্মদপুরে থানায় সবল প্রাথমিক শিক্ষকের বিদ্যালয়ে দায়িত্ব পালন করে আসছে বলে জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম ইনকিলাবকে রোস্টার অনুযায়ী পর্যায়ক্রমে শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত থাকবেন। তবে সন্তানসম্ভবা শিক্ষিকা ও অসুস্থ শিক্ষক-কর্মচারীদের বিদ্যালয়ে আসতে হবে না। এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। আদেশে বলা হয়েছে, বই বিতরণ, উপবৃত্তি, ভর্তি কার্যক্রম পরিচালনা এবং শিশু জরিপের কাজের জন্য শিক্ষকদের উপস্থিত থাকতে হবে। শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে যোগাযোগ রক্ষা এবং মোবাইলে পাঠদানে সহযোগিতার জন্য শিক্ষকদের উপস্থিত থাকা নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান শিক্ষক রোস্টার করে শিক্ষকদের বিদ্যালয়ে শিক্ষকদের পর্যায়ক্রমে বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করবেন। তবে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে বাসায় থাকবে।

শুক্রবার ১ জানুয়ারি বিদ্যালয়ে সব শিক্ষককে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছিল বই বিতরণ কাজের জন্য। এছাড়া প্রধান শিক্ষকদের বিদ্যালয় দেখভাল করার জন্য বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশনা আগে থেকেই দেওয়া হয়েছিল। কিন্তু অনেক এলাকায় প্রধানশিক্ষকরা সঠিক ভাবে দায়িত্ব পালন করেনি। তারা সহকারি শিক্ষকদের দিয়ে দায়িত্ব পালন করিয়েছেন। প্রধান শিক্ষক অথবা কোনও একজন শিক্ষককে নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকার কথা বলা হয়েছিল আগের নির্দেশনায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন