রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লামা নুর হুসাইন কাসেমী রাহ. এর জীবনী ও কর্ম শীর্ষক আলোচনা ও দু’আর মাহফিল অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৮:৩৪ পিএম

আজ সাভারস্থ কর্ণপাড়া দারুল উলুম মাদরাসায় বাংলাদেশ আইম্মাহ পরিষদের উদ্যোগে আল্লামা নুর হুসাইন কাসেমী রাহ. এর জীবনী ও কর্ম শীর্ষক আলোচনা এবং দু’আর মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইম্মাহ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি শাইখুল হাদীস আল্লামা মুহিউদ্দীন রাব্বানী দা.বা.। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মাদপুরস্থ জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার সম্মানিত প্রিন্সিপ্যাল ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মুহতারাম উপদেষ্টা আল্লামা আবুল কালাম দা.বা.।

সভাপতি তার বক্তব্যে আল্লামা নুর হুসাইন কাসেমী রাহ. এর চারিত্রিক সততা, নির্মোহ ও নি:স্বার্থ মানসিকতা, গীবতমুক্ত জীবন যাপন চর্চা করা এবং বাংলাদেশের ইসলামী রাজনৈতিক পরিমন্ডলে তাঁর গুরুত্বপূর্ণ অবদানের কথা স্মরণ করে বলেন, তিনি আগামী দিনের তরুন আলেম প্রজন্মের জন্য এক উজ্জল আলোকবর্তিকা হয়ে থাকবেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এদেশে শুদ্ধ রাজনৈতিক চর্চার জন্য আলেম সমাজকেই সম্মুখে এগিয়ে আসতে হবে। দেশের তথাকথিত প্রতিষ্ঠিত রাজনৈতিক শক্তিগুলোর ছায়ায় থেকে রাজনীতি চর্চা করলে আমাদের সত্যিকারের কোন অর্জন হবেনা। খেলাফত প্রতিষ্ঠা আমাদের প্রত্যেকের অন্তরেরই তামান্না হওয়া উচিত। আর হযরত মুহাম্মাদুল্লাহ হাফেজ্জী হুজুর রহ. এর একান্ত লক্ষ্য এটিই ছিলো। আল্লামা নুর হুসাইন কাসেমী রাহ. ছিলেন তাঁরই একজন উজ্জ্বল উত্তরসূরী। তিনি নিছক ক্বাবেল ছিলেন, বরং ক্বাবেলের পাশাপাশি মাক্ববুল ব্যক্তি ছিলেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আইম্মাহ পরিষদের মহাসচিব মাওলানা এনামুল হক মুসা, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা ফয়সাল আহমাদ, মুহাম্মাদী আশরাফুল মাদারিসের শিক্ষা সচিব মাওলানা আশরাফ মাসরুর, কর্ণপাড়া দারুল উলুম মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল মাওলানা আফসার মাহমুদ, সাভার উপজেলা উলামা পরিষদের মুফতী আলী আকরাম, দারুল উলুম কর্ণপাড়া মাদরাসার উসতাযুল হাদীস মুফতী আহসান মাহবুব, উত্তরাস্থ জামিয়াতুল মানহালের স্বনামধণ্য উসতাযুল হাদীস মুফতী আদনান মাসউদ, মুফতী সোহাইল আহমাদ, মুফতী আব্দুল্লাহ, মুফতী ইকবাল হাসান, মুফতী আমিনুল হক, মুফতী আলী আশরাফ, মুফতী আব্দুর রহমান, মাওলানা ইসমাঈল সহ দেশবরেণ্য প্রমুখ উলামায়ে কেরাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আফসার মাহমুদ ৭ জানুয়ারি, ২০২১, ১১:১২ পিএম says : 0
খুবই ভালো প্রোগ্রাম, মাশাআল্লাহ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন