শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জবিতে আবাসিক হল নির্মাণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের শহীদ মিনারে সংহতি সমাবেশ আজ

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আবাসিক হল নির্মাণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে আজ (শুক্রবার) সংহতি সমাবেশ করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। গত বুধবার ২৩তম দিনের ক্যাম্পাসে ছাত্র ধর্মঘটের পাশাপাশি পল্টন মোড় ও জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক অবরোধ কর্মসূচি পালন শেষে এ সমাবেশের ঘোষণা দেন তারা। সমাবেশে শিক্ষক, সাংবাদিক ও বুদ্ধিজীবীদের থাকার জন্য আহŸান জানিয়েছেন আন্দোলনকারীরা। এছাড়াও কাল শনিবার সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা কথা জানানো হয়েছে।
এদিকে আবাসিক হলের নিমার্ণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে তারা এ একাত্মতা পোষণের ঘোষণা দেন। একইসঙ্গে আগামীকাল শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে জবি শিক্ষার্থীদের সংহতি সমাবেশে অংশগ্রহণেরও ঘোষণা দেন তারা। সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্বলিবিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান সামান্তা শারমিন। তিনি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে যে সুযোগ-সুবিধা থাকার কথা ছিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে তা থেকে বঞ্চিত করা হয়েছে। অবিলম্বে শিক্ষার্থীদের হলের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহŸান জানান তিনি। এসময় শিক্ষার্থীরা রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন চুক্তি বাতিলসহ ছয়টি দাবি জানায়। দাবি সমূহের মধ্যে রয়েছে-
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন হল নির্মাণ করা; প্রভাবশালী রাজনৈতিক দুর্বৃত্তদের হাতে দখল হয়ে যাওয়া ঢাবি ও জবির জমি পুনরুদ্ধারের ব্যবস্থা করা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ-প্রকৃতি ধ্বংস করে নির্মাণ হতে যাওয়া মেট্রোরেলের রুট পরিবর্তন করা এবং সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের অধিকার বাস্তবায়নে ছাত্র-সংসদগুলোকে কার্যকর করা। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফারহান শাহরিয়ার পুলক, জাকারিয়া হোসাইন অনিমেষ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন