ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা করেছেন অতি উৎসাহী ব্যক্তি

সংবাদ সম্মেলনে তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন অতি উৎসাহী কিছু ব্যক্তি করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। মামলার আবেদন প্রত্যাহার করতে আবেদনকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল নগরভবনে সাকরাইন (ঘুড়ি উৎসব) নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই মন্তব্য করে মামলার আবেদন প্রত্যাহারের আহ্বান জানান মেয়র তাপস। মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র তাপস বলেন, গত সোমবার যে দুটি মামলার আবেদন হয়েছে, তার সঙ্গে তিনি কোনোভাবেই সম্পৃক্ত নন। সেগুলো অতি উৎসাহী কিছু ব্যক্তি তার অনুমতি ছাড়াই করেছেন। তিনি আশা করেন, তারা এই মামলাগুলো প্রত্যাহার করবেন।

সাঈদ খোকনের সঙ্গে পাল্টাপাল্টি বক্তব্য প্রসঙ্গে মেয়র তাপস বলেন, এটা আসলে হাস্যকর হয়ে গেছে। এ বিষয়ে কথা বলা সমীচীন নয়। কারণ, আমি একটি দায়িত্বশীল পদে রয়েছি। তিনি বলেন, অনেকে অনেক রকম মন্তব্য করতে পারেন। দায়িত্বশীল পদে যিনি থাকেন, তাকে নিয়ে নানা মন্তব্য আসতে পারে। সব মন্তব্য তো আর গুরুত্ব বহন করে না। সেটার পরিপ্রেক্ষিতে মন্তব্য করাও সমীচীন না।

তাহলে কি আর আইনি ব্যবস্থা নিচ্ছেন না, এমন প্রশ্নে ঢাকা দক্ষিণ সিটির মেয়র বলেন, সাবেক মেয়র আমাকে ব্যক্তিগতভাবে আক্রোশের বশবর্তী হয়ে যে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, সেটা মানহানিকর হয়েছে বলে প্রতীয়মান হয়। এটা আমি গতকাল উল্লেখ করেছি। সেই পরিপ্রেক্ষিতে আমরা পর্যালোচনা করছি। ভবিষ্যতে প্রয়োজনবোধ করলে মামলা হতে পারে। সেটাই আমি আগে বলেছি।

মধুমতি ব্যাংকে সিটি করপোরেশনের টাকা হস্তান্তর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, মধুমতি ব্যাংকে টাকা হস্তান্তর নিয়ে যে তথ্য দেওয়া হয়েছে, তা বিভ্রান্তিকর। মধুমতি ব্যাংক সাত বছর ধরে অত্যন্ত সুনামের সঙ্গে পরিচালিত হচ্ছে। তিনি দায়িত্বভার গ্রহণের আগেও মধুমতি ব্যাংকের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ব্যবসায়িক বা সেবামূলক লেনদেন ছিল। আমানত হিসেবে দক্ষিণ সিটির অর্থ মধুমতি ব্যাংকে ছিল, এখনো আছে। এ প্রসঙ্গে মেয়র তাপস আরও বলেন, আইনবহির্ভূতভাবে কোনো কিছু হয়েছে, এমনটা কেউ দেখাতে পারবেন না। এ ব্যাপারে তিনি সাঈদ খোকনসহ সবাইকে চ্যালেঞ্জ দিচ্ছেন।

অবৈধ দোকান যারা তৈরি করেছেন, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না, এমন প্রশ্নে মেয়র তাপস বলেন, অভিযান অবৈধ দখলদারদের বিরুদ্ধে, ব্যক্তির বিরুদ্ধে নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন