বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করলে জঙ্গি সন্ত্রাস মাদক থাকবে না -খেলাফত আন্দোলন

প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান মাওলানা শাহ আতাউল্লাহ সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তি দূরীকরণে প্রতিটি মানুষের জন্য ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। কুরআন ও সুন্নাহর সহীহ দীক্ষা পেলে সমাজে কোন মানুষ সন্ত্রাসী করবে না। জঙ্গিবাদী কর্মকাÐে লিপ্ত হবে না। মাদকের ঘৃণ্য থাবায় নষ্ট হবে না। ইতিহাস সাক্ষী আল্লাহর রাসুল (সা.) কুরআনী শিক্ষা ব্যবস্থা যা মুহাম্মদ (সা.)কে দিয়ে পাঠানো হয়েছিল। তা প্রয়োগের তিনি আইয়্যামে জাহিলিয়্যাতের বর্বর জাতিকে সোনালী জাতিতে রূপান্তরিত করতে সক্ষম হয়েছিলেন।
তিনি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে প্রাইমারী স্তর থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা প্রয়োজন। মুসলিম প্রধান দেশ হিসেবে দেশ ও জাতির স্বার্থে সরকারকেই ইসলামি শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে কাজ করতে হবে।
গতকাল ২৫ আগস্ট, বৃহস্পতিবার, রাত ৯ টায় রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়ায় ‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তি দূরীকরণে ইমাম-খতীব ও ওলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জামিয় নুরিয়ার শিক্ষাসচিব, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা খন্দকার মুসতাক আহমাদ, মুফতি ইলিয়াছ মাদারীপুরী, মাওলানা সুলতান মহিউদ্দিন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন