শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সুন্দরবনের ২৫ কিলোমিটারের মধ্যে বিদ্যুৎ প্রকল্প হবে না-এ ঘোষণা চায় বিএনপি

প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুন্দরবনের ২৫ কিলোমিটারের মধ্যে কোনো বিদ্যুৎ প্রকল্প হবে না- প্রধানমন্ত্রীর কাছ থেকে এই ঘোষণা প্রত্যাশা করছে বিএনপি। গতকাল (শুক্রবার) বিকালে এক সংবাদ সম্মেলন রামপাল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলন আহŸানের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার এই প্রত্যাশার কথা জানান।
তিনি বলেন, আমরা খুব খুশি হয়েছি। এখন আমরা আশা করছি, আগামীকাল (শনিবার) প্রধানমন্ত্রী নিশ্চয়ই রামপাল বিদ্যুৎ প্রকল্প ওই সুন্দরবনের ২৫ কিলোমিটারের মধ্যে হবে না, এই সিদ্ধান্ত দেবেন। কারণ এটা জাতীয় দাবিতে পরিণত হয়েছে এখন।
বুধবার গুলশানে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রামপাল প্রকল্পকে ‘দেশবিরোধী’ আখ্যা দিয়ে সুন্দরবনের কাছ থেকে অন্য এলাকায় সরিয়ে নিতে সরকারের প্রতি আহŸান জানান।
সুন্দরবনের কাছে বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের বিরুদ্ধে আন্দোলন ও পক্ষে-বিপক্ষে চলমান বিতর্কের মধ্যে আজ (শনিবার) বিকাল ৪টায় গণভবনের সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বর্তমানে সুন্দরবন থেকে ১৪ কিলোমিটার দূরে রামপালে ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প হচ্ছে ভারত ও বাংলাদেশের যৌথ উদ্যোগে।
কয়লাভিত্তিক এই বিদ্যুৎ কেন্দ্র বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের জন্য হুমকি হবে বলে দাবি করে আসছে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও রাজনৈতিক দল। শুরু থেকে এই প্রকল্প বাতিল দাবিতে আন্দোলনে রয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি, যেখানে মূলত বামপন্থি কয়েকটি দলের নেতাকর্মীরা সক্রিয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন