শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মীয় শিক্ষা না থাকায় যুবসমাজ অপরাধে জড়িয়ে পড়ছে

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

ইসলামী শিক্ষার অভাব ধর্মীয় অনুশাসন না থাকায় এবং অভিভাবকদের উদাসীনতায় অবৈধ সম্পর্কের ছড়া-ছড়িতে কিশোর-কিশোরী ও যুবসমাজ অনৈতিক কাজে ব্যাপকহারে জড়িয়ে পড়ছে। সামাজিক এ অবক্ষয় থেকে উত্তরণে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ভূমিকা রাখতে হবে। অথচ সরকার জাতীয় পাঠ্যপুস্তকে ছাত্র-ছাত্রীদেরকে অবৈধ যৌন সম্পর্কে উদ্বুদ্ধ করে তাদের চরিত্র হননে উস্কানি দিচ্ছে। অবৈধ যৌন উস্কানি বন্ধ না করে যুবক-যুবতীদের চরিত্র উন্নয়ন সম্ভব নয়। অবিলম্বে পাঠ্যপুস্তক থেকে এসব কুশিক্ষা পাঠ বাদ দিতে ধর্মীয় শিক্ষা অন্তর্ভূক্ত করতে হবে। সকল প্রচার মাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যম থেকে পর্ণো ভিডিও এবং নগ্ন চ্যানেলগুলোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কাঁচপুর জামিউল কুরআন মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে এক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। খেলাফত আন্দোলন সোনারগাঁও শাখার আমীর মাওলানা মো. ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী। আরো বক্তব্য রাখেন, নারায়নগঞ্জ মহানগর আমীর মাওলানা শেখ শাদী, মুফতি মুশফিকুর রহমান জামাল, মাওলানা নুরুল্লাহ হাশেমী, মাওলানা সাইফুল ইসলাম ও মাওলানা মাহদী হাসান। সভায় আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী বলেন, দিন দিন নারী নির্যাতন ও ধর্ষণ পরবর্তী হত্যাকান্ড আশঙ্কাজনক হারে বাড়ছে। ধর্ষণের ঘটনা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। তিনি অবিলম্বে ধর্ষণের উপসর্গ খুঁজে বের করে প্রতিকারের ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন