ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭, ১৪ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফেনীতে ওয়াজ মাহফিল শুরু কাল

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

ফেনীতে ঐতিহাসিক চরমোনাই মাহফিলের নমুনায় কাল থেকে ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি ৩ দিন ব্যাপী ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির শুরু হচ্ছে। বাংলাদেশ মুজাহিদ কমিটি ফেনী জেলা শাখার উদ্যোগে এই মাহফিলের আয়োজন করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল ফ্লাইওভারের পশ্চিম পাশে সার্কিট হাউজ রোডে সরকারি কলেজ মাঠে তিনদিন ব্যাপী মাহফিল চলবে।

মাহফিলে প্রধান অতিথি থেকে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন (তৃতীয় দিন) আমীরুল মুজাহিদীন মুফ্তী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। বিশেষ অতিথি হিসেবে ওয়াজ করবেন (দ্বিতীয় দিন) নায়েবে আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই। (প্রথম দিন) ওয়াজ করবেন পীর সাহেব চরমোনাই (রহ.)’র ছোট সাহেবজাদা মুফতী সৈয়দ ইসহাক মুহাম্মদ আবুল খায়ের। এছাড়াও গুরুত্বপূর্ণ নছিয়ত পেশ করবেন দারুল উলুম আল-হোসাইনিয়া ওলামা বাজার মাদ্রাসার মুহতামিম শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম আদীব। পীর ছাহেবের খলীফা মাওলানা আবদুল আউয়াল, প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, বরগুনা পীর ছাহেবের সাহেবজাদা ও খলীফা মাওলানা মাহমুদুল হোসাইন ওয়ালি উল্লাহসহ মাহফিলে ৩ দিন ব্যাপী বিভিন্ন ধাপে দেশ বরেণ্য আমন্ত্রিত আরো বহু ওলামায়ে কেরাম ওয়াজ করবেন।

মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম জানান, মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিন দিনের মাহফিলে দূর-দূরান্ত থেকে আসা মেহমানদের জন্য অস্থায়ী ওযুখানা, টয়লেটের ব্যবস্থা করা হয়েছে। গত ১ মাস আগ থেকে মাহফিলকে সফল করার লক্ষ্যে দিনরাত এক করে কাজ করেছেন প্রায় ৫শ’ স্বেচ্ছসেবী। তারা শেষদিন পর্যন্ত কাজ করে যাবেন।

মাহফিলের স্থানে সর্বস্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মাহফিল স্থলে ১ লাখ লোকের সমাগম ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং সকলকে মাহফিলে অংশগ্রহণ করে দোজাহানের কামিয়াবী হাসিল করার আহবান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন