শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুরে ট্রলার ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ১ : নৌযানটি উদ্ধার

প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুরে ট্রলার ডুবির ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে এক যাত্রী। তবে শুক্রবার কয়েক দফা চেষ্টার পর দুপুরে ফায়ার সার্ভিস ও নৌ-বাহিনীর ডুবুরি দলের মাধ্যমে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার জন্মাষ্টমী অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে রাত সাড়ে ৭টার দিকে মাদারীপুর সদর উপজেলার সিদ্দিকখোলা গ্রামের উকিলবাড়ির কাছে কুমার নদে ট্রলারটি ডুবি যায়। এতে ওই রাতেই একযাত্রী নিহত ও আহত হয় আরো ৫ জন। এদিকে সদয় উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কলাগাছিয়া গ্রামের নলী বাড়ৈয়ের (৪৫) লাশ গতকাল উদ্ধার করা হয়েছে।
মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানায়, শ্রীকৃষ্ণের জন্মদিন উদযাপন শেষে শহরের বালুঘাট এলাকা থেকে ট্রলার যোগে মাদারীপুর সদর উপজেলা কেন্দুয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে ফেরার পথে সিদ্দিখোলা একটি বেঁধে রাখা ট্রলারের সাথে যাত্রীবাহি ট্রলারটি সংর্ঘষ হয়। এতে ওই ট্রলারের থাকা প্রায় অর্ধশত যাত্রী সাতাঁরে উঠতে সক্ষম হয়। তবে নিখোঁজ থাকে ২ জন যাত্রী। শুক্রবার সকাল থেকে মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও খুলনা থেকে আসা নৌ-বাহিনীর ডুবুরি দলের প্রচেষ্টায় দুপুরে ট্রলারটি উদ্ধার করা হয়। এতে অংশ নিয়েছিল মাদারীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, খুলনার নৌ-বাহিনীর ডুবুরি দল ও স্থানীয় জনতা।
এ ব্যাপারে মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. নজরুল হোসেন জানান, শুক্রবার সকালে কয়েকদফা প্রচলিত পদ্ধতি চেষ্টা করেও ট্রলারটি উদ্ধার করা যায়নি। পরে নৌ-বাহিনীর বিশেষ ডুবুরি দল ও চেইন কপ্পার মাধ্যমে ট্রলারটি উদ্ধার করা হয়। এতে কোন লাশ পাওয়া যায়নি। এখনো পর্যন্ত ক্ষতিগ্রস্থরা লিখিত অভিযোগ করেনি। আমাদের কাছে মৌখিক ভাবে জানিয়েছেন, দুই মহিলা যাত্রী নিখোঁজ রয়েছে।
এদিকে মাদারীপুর পূজা উপযাপন পরিষদের আহŸায়ক অধ্যাপক প্রাণতোষ মÐল জানান, মহারাজ বাড়ৈর স্ত্রী সুচিত্রা বাড়ৈ (৪২) নামের এক নারী নিখোঁজ রয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। আমরাও চেষ্টা চালিয়ে যাচ্ছি তাদের উদ্ধারের ব্যাপারে।
জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস জানান, প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিশ্বাস মো. রাসেল হোসেনসহ ৩ জন ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক ঘটনাস্থলে আছে। নিহত ও আহতদের পরিবারকে আর্থিক অনুদান দেয়া হবে। এই ঘটনায় কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন