বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিবেট ফর ডেমোক্রেসি’র ছায়া সংসদে অভিমত জঙ্গিবাদ নিরসনে ধর্মের প্রকৃত শিক্ষা অনুসরণ জরুরি

প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের বিভিন্ন উদ্যোগ ও নাগরিক সমাজের অব্যাহত প্রচেষ্টায় দেশে জঙ্গিবাদবিরোধী জনমত গড়ে উঠেছে। দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষ জঙ্গিবাদকে প্রত্যাখ্যান করে বিপথগামীদের সঠিক পথে ফিরে আসার আহŸান জানিয়ে আসছেন। বিশেষ করে তরুণদের জঙ্গিবাদবিরোধী কর্মকাÐে অংশগ্রহণ জরুরি বলে বিশ্লেষকরা মনে করেন। তাই তরুণ সমাজকে জঙ্গিবাদমুক্ত করার কৌশল হিসেবে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি উন্মুক্ত করার প্রস্তাব এসেছে, অনেকে আবার এ বিষয়ে দ্বিমতও পোষণ করছেন। এই প্রেক্ষাপটে গতকাল সকালে রাজধানীর তেজগাঁওস্থ বিএফডিসিতে ইউসিবি পাবলিক পার্লামেন্ট অনুষ্ঠানে বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি জঙ্গিবাদকে সংকুচিত করবে শিরোনামে এক সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে এই ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) একেএম শহিদুর রহমান, পিপিএম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
প্রধান অতিথির বক্তব্যে একেএম শহিদুর রহমান, পিপিএম বলেন, সাম্প্রতিককালে কয়েকটি ঘটনার কারণে জঙ্গিবাদ বিষয়ে আমাদেরকে নতুন করে ভাবতে হচ্ছে। জঙ্গিবাদের বিরুদ্ধে প্রত্যককে নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ করতে হবে।
সভাপতির বক্তব্যে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে যাতে কেউ তরুণদের আত্মঘাতী পথে নিয়ে যেতে না পারে, সেজন্য তাদেরকে ধর্মের প্রকৃত শিক্ষা দিতে হবে। সাংস্কৃতিক কর্মকান্ডসহ খেলাধুলা ও বিভিন্ন শিক্ষা মূলক প্রতিযোগিতায় তরুণদের সম্পৃক্ত করতে হবে। তিনি বলেন, প্রতিযোগিতায় সরকারি দল বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলসকে হারিয়ে বিরোধী দল ইবাইস ইউনিভার্সিটি জয়লাভ করে। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি অংশগ্রহনকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সনদ প্রদান করেন। প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক আবু মোহাম্মদ রইস, সাংবাদিক দৌলত আক্তার মালা ও উন্নয়ন যোগাযোগ বিশেষজ্ঞ ড. এস এম মোর্শেদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন