শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অনেকক্ষেত্রে ঢাকার চেয়েও চট্টগ্রামের গুরুত্ব বেশি

মাহবুব উল আলম হানিফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, চট্টগ্রাম দেশের দ্বিতীয় রাজধানী। প্রধান সমুদ্রবন্দর ও আন্তর্জাতিক যোগাযোগের কারণে অনেকক্ষেত্রে চট্টগ্রাম ঢাকার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। 

ক্লাবের ভিআইপি লাউঞ্জে মতবিনিময় সভায় প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবুল আলম হানিফ বলেন, এখন বিএনপির রাজনৈতিক দর্শন হচ্ছে সরকারের বিরুদ্ধে অভিযোগ করা। করোনায় উন্নত রাষ্ট্রসহ সারাবিশ্ব যখন বিপন্ন তখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এ মহামারী অনেকটা সহনীয় পর্যায়ে রাখতে সফল হয়েছে। এক সপ্তাহ আগেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, দেশে করোনা ভ্যাকসিন আসবে না, সরকার মিথ্যার রাজনীতি করছে।
চসিক নির্বাচন সম্পর্কে তিনি বলেন, কাউন্সিলরদের দল থেকে মনোনয়ন দেয়া হয় না, সমর্থন দেয়া হয় মাত্র। বিদ্রোহী প্রার্থীদের আমরা দলের পক্ষ থেকে প্রার্থীতা প্রত্যাহার করতে বলেছি। অনেকে তা করেছে। এখন যারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে তাদের বিরুদ্ধে কেন্দ্র থেকে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
ব্যরিস্টার বিপ্লব বড়–য়া বলেন, দেশরত্ন শেখ হাসিনা সমগ্র দেশের সাথে সাথে চট্টগ্রামেরও যে উন্নয়ন কর্মকান্ড করেছেন, অতীতে কেউ তা ভাবতেও পারেনি। চট্টগ্রাম হচ্ছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আবেগের স্থান। কর্ণফুলী টানেল, ফ্লাইওভারসহ চট্টগ্রামের উন্নয়নের মহাপরিকল্পনা এরই ফসল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন