শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণের দাবি

প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন এর মহাসচিব¡ প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেছেন, সারাদেশে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করা হয়েছে। তেমনি এবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণ জরুরী হয়ে পরেছে। ইসলামের জন্য বঙ্গবন্ধু অনেক খেদমত করেছেন। ১৯৩৭ সালে ফুরফুরা দরবারে আসাম বেঙ্গল জামিয়াতুল মোদার্রেছীনের সৃষ্টি হয়। তখন থেকে এখন পর্যন্ত শিক্ষকদের পাশে থেকে সুযোগ সুবিধার এ সংগঠনটি কাজ করে যাচ্ছে। বর্তমানে শিক্ষকদের জনবল কাঠামো করা হয়েছে। এখন সংগঠনের মূল দাবি শিক্ষকদের জাতীয়করণ করা। মুজিব শতবর্ষ বার্ষিকীতে এবতেদায়ী শিক্ষকদের জাতীয়করণের আহবান জানান প্রধানমন্ত্রীর কাছে। এছাড়া করোনাকালে সংগঠনের সকলকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান। 

তিনি গতকাল রোববার দুপুরে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন জেলা শাখার আয়োজনে সদর উপজেলার সালন্দর ইসলামীয়া কামিল মাদরাসা হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন জেলা শাখার সভাপতি মাওলানা মোজাহারুল ইসলাম এর সভাপতিত্বে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন এর যুগ্ম মহাসচিব আ ন ম হাদিউজ্জামান, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ড. ইদ্রিস খাঁন, সহকারি মহাসচিব মাওলানা আব্দুর রাজ্জাক, সালন্দর ইসলামীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ¦ মাওলানা রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। পরে অসহায় দুস্থ মানুষের জন্য জেলার পাঁচ উপজেলার বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন এর সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে ৫ শতাধিক শীতবস্ত্র (কম্বল) তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যন্যরা। এসব শীতবস্ত্র বিতরণ করা হয় নিজ নিজ এলাকার শীতার্ত মানুষের মাঝে বন্টনের উদ্দেশ্যে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন