শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

কেরানীগঞ্জে ওয়াশিং ফ্যাক্টরি পুনরায় চালুসহ ৫দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ওয়াশিং ফ্যাক্টরির মালিক ও শ্রমিকরা। গতকাল বুধবার সকাল ১১টায় কদমতলী গোলচত্বর এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বন্ধ হওয়া ওয়াশিং ফ্যাক্টরির হাজার হাজার শ্রমিক ও মালিকরা তাদের ফ্যাক্টরি পুনরায় চালুসহ ৫দফা দাবি আদায়ের জন্য বিভিন্ন স্লোগান দিতে থাকে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় ওয়াশিং ফ্যাক্টরির মালিকগণ জানান, জিনজিরা, আগানগর ও শুভাঢ্যা ইউনিয়নে তাদের ৮১টি ওয়াশিং ফ্যাক্টরি রয়েছে। যেখানে ২৫ হাজার শ্রমিক কাজ করে। এ ছাড়া ১০হাজার স্থানীয় মিনি গার্মেন্টস, লন্ড্রি, কম্পিউটারসহ বিভিন্ন কারখানায় নিয়োজিত প্রায় ৩ লক্ষাধিক লোকের কর্মসংস্থান এই ওয়াশিং ফ্যাক্টরির সাথে জড়িত রয়েছে। পরিবেশ অধিদফতরের আবেদনের প্রেক্ষিতে ওই তিনটি ইউনিয়নের আবাসিক এলাকায় এখন পর্যন্ত ওয়াশিং ফ্যাক্টরি হাইকোর্টের নির্দেশে বন্ধ হয়ে গেছে। এতে ২৫ হাজার শ্রমিক বেকার হয়ে মানবেতর জীবন যাপন করছে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ ওয়াশিং ফ্যাক্টরি মালিক সমবায় সমিতির সভাপতি কাজী আবু সোহেল কাজল, সাধারণ সম্পাদক আলহাজ সোহেল রেজাক, সহ-সভাপতি আলহাজ কাশেম, সহ-সম্পাদক আহমদ আলী ও কোষাধ্যক্ষ মো. রুবেল খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন