শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিকদের সুযোগ-সুবিধা আরো বাড়ানো হবে

ক্র্যাবের আলোচনা সভায় পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঝুঁকি ভাতা এবং পেনশনসহ সাংবাদিকদের সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনা সভা, মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এ কথা জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, সারাবিশ্বে একটি সম্মানজনক ও আলোচিত পেশা সাংবাদিকতা। আমরা সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করেছি। আমাদের সরকার নানাভাবে আপনাদের পাশে আছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে। এসব বিষয়ে মালিক পক্ষকেও এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরও বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা এবং পেনশন চালু আছে। এখানেও তা কীভাবে চালু করা যায় সে বিষয়ে আমি চেষ্টা করবো। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলবো।
ক্র্যাবের সভাপতি মিজান মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী প্রমুখ।
ক্র্যাবের কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়ের পরিচালনায় প্রয়াতদের স্মৃতিচারণ করেন ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন ও সিনিয়র সদস্য গাফফার মাহমুদ। এছাড়াও ক্র্যাবের প্রয়াত সদস্য বশির আহমেদ এর ছেলে সালেহ, আরিফ রহমানের মেয়ে অহনা রহমান ও আসলাম রহমানের স্ত্রী ফাতেমা রহমান বক্তব্য দেন। পরে ক্র্যাবের প্রয়াত ২০ সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন