রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে

সাংবাদিকদের ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

তৃতীয় ধাপে ৬২টি পৌরসভায় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর। গতকাল শনিবার ৬২টি পৌরসভার ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় নির্বাচন ভবনে এক প্রতিক্রিয়া সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিনিয়র সচিব বলেন, গণমাধ্যমসহ বিভিন্ন উৎস থেকে যে তথ্য পেয়েছি তাতে বলা যায় নির্বাচন সুষ্ঠু ও ভালো হয়েছে। মাত্র দুটি কেন্দ্রে ঝামেলা হয়েছে, তা ছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে। দুটি কেন্দ্রে ঝামেলা হয়েছে, সেই হিসেবে বলা যায় এটা নগণ্য। জামালপুরের সরিষাবাড়ি পৌরসভায় একটি কেন্দ্রে ১০টি পাতা হারিয়ে গিয়েছিল ফলে ভোট স্থগিত করা হয়েছে। একই সঙ্গে রিটার্নিং ও পোলিং অফিসারকে গ্রেফতার করা হয়েছে।
কুমিল্লা বরুড়া পৌরসভায় একটি কেন্দ্রে ব্যালট বাক্স তছনছ করা হয়েছে। ফলে একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে। টাঙ্গাইলের ভূঞাপুর পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে সোমেলো বেগম নামে এক নারীসহ দুই জনের কব্জি ও দুই জনের হাতের আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে। এমন প্রশ্নের জবাবে সিনিয়র সচিব বলেন, এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। হতে পারে এটা গুজব। ভোটের হার কেমন হতে পারে জানতে চাইলে সিনিয়র সচিব বলেন, পৌরসভা নির্বাচনে ভোট ভালো হয়েছে। বরাবরের মতো বলা যায় ভোটের হার ৬০ থেকে ৭০ শতাংশ হবে। দুই বছরের খাদ্য সরবরাহ নিশ্চিত করার সুপারিশ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন