ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

এ বছরও ৪৮ ঘণ্টার মধ্যে কোরবানীর বর্জ্য অপসারণ করা হবে -সাঈদ খোকন

প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার কোরবানীর পশুর বর্জ্য ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে বলে জানিয়েছেন, ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, কোরবানীর বর্জ্য যত্রতত্র না ফেলে সিটি কর্পোরেশন নির্ধারিত স্থানে ফেলতে হবে। জনগণের সহায়তায় গত বছর ৭২ ঘণ্টার মধ্যেই কোরবানীর বর্জ্য অপসারণ করা গেছে। এ বছরও আমরা সেভাবে প্রস্তুতি নিয়ে রেখেছি। নগরবাসীর সহযোগিতা থাকলে এ বছরও আমরা ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা শহরকে পরিষ্কার করতে পারব।
গতকাল (সোমবার) দুপুরে পুরনো ঢাকার লালকুঠি কমিউনিটি সেন্টারে জনপ্রতিনিধি-জনতার মুখোমুখি শীর্ষক এক অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন ও বাসযোগ্য রাখতে আপনাদের সহযোগিতা চাই। তাই আপনাদের এগিয়ে আসতে হবে। মেয়রের একার পক্ষে নগরীকে বাসযোগ্য রাখা সম্ভব নয়। মেয়র বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশেও চাল রপ্তানি করছে। পৃথিবীর উন্নত দেশসমূহে আজ বাংলাদেশের তৈরি পোশাক, জুতা, ওষুধ রপ্তানি হচ্ছে। অথচ এদেশের মানুষ আজ থেকে মাত্র ত্রিশ বছর আগেও খাদ্য, বস্ত্র, চিকিৎসা সমস্যায় ভুগেছে। তিনি বলেন, দেশ যে উন্নত হয়েছে তা ঢাকা শহরের গাড়ীর বহর দেখলেই বোঝা যায়। তিনি আরো বলেন, স্বাস্থ্য সেনিটেশনসহ নানা সামাজিক ইস্যুতে বাংলাদেশ পার্শ্ববর্তী অনেককে ছড়িয়ে গেছে। জনশক্তি রপ্তানিতে বাংলাদেশ অন্যতম শীর্ষ স্থানে রয়েছে উল্লেখ করে মেয়র বলেন, মধ্যপ্রাচ্য, মালয়েশিয়া, সিংগাপুরসহ বিভিন্ন দেশে প্রায় ১ কোটি মানুষ আজ কর্মরত। দেশের অগ্রগতিতে তাদের অবদান বিরাট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন