শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরান আফগান ইসলামিক সরকারকে সমর্থন দিতে প্রস্তুত : জারিফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২১, ১১:২২ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরান প্রতিবেশী দেশ আফগানিস্তানে এমন একটি ইসলামি সরকার গঠনের প্রক্রিয়াকে সমর্থন করবে, যা হবে দেশটির সমস্ত রাজনৈতিক দল এবং গোষ্ঠীসমূহের প্রতিনিধিদের নিয়ে গঠিত। এমনই এক মন্তব্য করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। আজ রবিবার সকালে ইরান সফররত তালেবানের শীর্ষ পর্যায়ের রাজনৈতিক নেতা মোল্লা আবদুল গণি বারাদার ও তার সঙ্গীদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন। -পার্সটুডে

জাওয়াদ জারিফ আরও বলেন, আমরা এমন একটি অংশগ্রহণমূলক সরকারকে সমর্থন করবো যা আফগানিস্তানের সব জাতি, ধর্ম ও গোত্রের অংশগ্রহণে গঠিত হবে এবং যাকে আফগানিস্তানের জন্য প্রয়োজনীয় বিবেচনা করা হবে। তিনি স্পষ্ট করে বলেন, আফগানিস্তানের জনগণ হচ্ছে আপনাদেরই জনগণ এবং তাদেরকে হত্যার জন্য লক্ষ্যবস্তুতে পরিণত করা মোটেই উচিত হবে না। মোহাম্মাদ জাওয়াদ জারিফ আফগানিস্তানে মার্কিন কর্মকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, ওয়াশিংটন কখনোই ভালো মধ্যস্থতাকারী ও শান্তি আলোচক নয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD Akkas ১ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪১ এএম says : 0
বিশ্ব থেকে আমেরিকা কে হঠাতে হবে।এটাই হওয়া উচিত আমাদের লক্ষ্য। ইহুদি মতবাদ পুষ্ট আমেরিকা কখনো মানুষের মঙ্গল চাইতে পারেনা।তাই সকল ইসলামিক রাষ্ট্রের উচিত আমেরিকাকে ঘৃণা করা এবং তাদের সাথে সম্পর্ক ছিন্ন করা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন