রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইনজীবীকে লাঞ্ছিতের ঘটনায় নওগাঁয় চার পুলিশ সদস্য ক্লোজ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৭ পিএম

নওগাঁয় আদালত চত্বরে আবু সাঈদ মুরাদ নামে এক আইনজীবীকে লাঞ্ছিতের ঘটনায় চার পুলিশ সদস্যকে ক্লোজ (সংযুক্ত) করা হয়েছে। এ ঘটনা তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সহকর্মীকে লাঞ্ছিতের প্রতিবাদে তৃতীয় দিনের মতো কলম বিরতী পালন করছেন আইনজীবীরা। এতে ভোগান্তিতে পড়েছেন আদালতে সেবা নিতে আসা সাধারণ মানুষ। আইনজীবীরা কলম বিরতী পালন করায় গতদিন থেকে সেবাপ্রার্থীরা দুর দুরান্ত থেকে এসে ফিরে যেতে বাধ্য হচ্ছেন।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানান, এই ঘটনায় মঙ্গলবার রাতে আইনজীবীদের সাথে আমাদের বৈঠক হয়েছে। সেখানে পুলিশের চার সদস্যকে ক্লোজ করা হয়েছে। এবং তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

জেলা বার এসোসিয়েশনের সভাপতি খোদাদাত খান পিটু জানান, আইনজীবীকে লাঞ্ছিতর ঘটনায় এখনো সুস্পষ্ট কোন সুরাহা না হওয়ায় আইনজীবীদের কলম বিরতী অবহত রয়েছে।

উল্লেখ্য, গত ১ জানুয়ারী বেলা ১১টার দিকে অ্যাডভোকেট আবু সাঈদ মুরাদ রিকশা নিয়ে আদালত চত্বরে প্রবেশের সময় ট্রাফিক ইন্সপেক্টর রাজিব ও পুলিশ সদস্য মুক্তার হোসেন সহ কয়েক তাকে বাঁধা দিয়ে রিকশা না নিয়ে ভেতরে প্রবেশ করতে বলেন। এতে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হলে ওই আইনজীবীকে অশালীন ভাবে গালিগালাজ ও মারপিট করা হয় বলে অভিযোগ উঠে। ঘটনার পর অভিযুক্ত দোষী পুলিশদের শাস্তির দাবী জানিয়ে আদালত চত্বরে বিক্ষোভ করেন আইনজীবীরা। পরে তারা সবধরনের কার্যক্রম বন্ধ রেখে কলম বিরতী পালন করেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন