সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

থানা যেন শোষণের হাতিয়ার না হয়

নলছিটিতে ডিআইজি

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

পুলিশের সেবায় পরিবর্তন আনা হয়েছে, জানিয়ে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেছেন, এখন আর বৃটিশ আমলের পুলিশ নেই। পুলিশ এখন জনগণের বন্ধু। মানুষের সেবায় সর্বদা নিয়োজিত। কোন ঘটনা ঘটলে ডিআইজিকেও ঘটনাস্থলে যেতে হচ্ছে। গত বুধবার বিকেলে ঝালকাঠি নলছিটিতে বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং কর্তৃক মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিয়ে ও ইভটিজিং প্রতিরোধে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে থানা পুলিশ এ মতবিনিময় সভার আয়োজন করে।
ডিআইজি বলেন, আমরা নতুন উদ্যোগ নিয়েছি, থানায় মামলা হলে, জিডি হলে বাদীকে ডিআইজি অফিস থেকে ফোন করে খোঁজ খবর নেয়া হচ্ছে। আমরা চাচ্ছি থানা যেন শোষণের হাতিয়ার না হয়। আমরা আপনাদের সেবায় বদ্ধপরিকর।
তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে পুলিশ নিরলসভাবে কাজ করছে। শান্তিপূর্ণ পরিবেশ চাইলে পুলিশকে তথ্য দিতে হবে। ফেসবুক হচ্ছে ডিজিটাল কোকেন। এই ডিজিটাল কোকেন থেকে যতটা সম্ভব দূরে থাকার আহবান জানান ডিআইজি।
নলছিটি উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, নলছিটির নবনির্বাচিত মেয়র মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান ও কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার মজিবুর রহমান। অনুষ্ঠানে মাদক ছেড়ে আলোর পথে ফিরে আসা পাঁচজনকে সেলাই মেশিনসহ বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন ডিআইজি।
এর আগে নলছিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবা প্রদানের জন্য হেল্প ডেস্ক উদ্বোধন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন