বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকসই বাঁধ নির্মাণের পরিকল্পনা দ্রুত একনেকে অনুমোদনের আশ্বাস পানিসম্পদ প্রতিমন্ত্রীর

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১১ পিএম


সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, সাতক্ষীরা এবং খুলনার কয়রা এলাকায় সমীক্ষা চালিয়ে টেকসই বাঁধ নির্মাণের পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে এটি একনেকে অনুমোদন হবে আশা করছি। বর্ষা মৌসুমের আগেই এই এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের কাজ শুরু হবে।
শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সাতক্ষীরার আশাশুনি, শ্যামনগর ও খুলনার কয়রার ভাঙনকবলিত এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আম্পানের পর এই এলাকার মানুষের দুঃখ দুর্দশা নিজ চোখে দেখেছি। আগামীতে আর এমন হতে দেওয়া যাবে না। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকায় বাঁধ দিতে যেয়ে যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে। তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে।
এসময় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সাথে খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) ড. মিজানুর রহমান, প্রধান প্রকৌশলী রফিকউল্লাহ, কয়রা উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের প্রমূখ উপস্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রী সাতক্ষীরার শ্যামনগরের দাতিনাখালী, লেবুবুনিয়া ও খুলনার কয়রার গোলখালী, বেদকাশী, হরিণখোলার ভাঙন এলাকা পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন