বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশ এখন নিজের পায়ে দাঁড়িয়ে আছে - মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর উৎসবমুখর নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক বলেছেন, বাংলাদেশ এখন নিজের পায়ের উপর দাঁড়িয়ে আছে, কোন বিদেশি রাষ্ট্রের মুখাপেক্ষী নয়। শিক্ষার সাথে বিধাতার আশীর্বাদ না হলে জীবনে বড় হওয়া যায় না। বিশ্ববিদ্যালয় উচ্চ শিক্ষা ও পেশাদারী আধুনিক জ্ঞান অর্জনের কেন্দ্র। তিনি গতকাল ইউআইটিএস এর বারিধারা ক্যাম্পাসে নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মন্ত্রী বলেন, আমাদের দেশ ও জাতিকে বিশ্বমানের উন্নত জাতিতে নিয়ে যাওয়ার জন্য পেশাদারী উচ্চ শিক্ষার কোন বিকল্প নাই। তিনি আরও বলেন, আমাদের সরকার দেশকে আধুনিক বিশ্বে একটি বিশেষ সম্মানজনক অবস্থান ও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য সর্বস্তরের শিক্ষার উপর অত্যন্ত গুরত্বারোপ করেছে। জাতির এই লক্ষ্য অর্জনের পথে দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো চেষ্টা করে যাচ্ছে। প্রধান অতিথি বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ভিতর ইউআইটিএস বিভিন্ন পেশাদারী শিক্ষায় হাজার হাজার শিক্ষার্থীকে এ পর্যন্ত জাতির উন্নয়নের সৈনিক হিসেবে তৈরি করায় বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে।
গতকাল সকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়া-এর সভাপতিত্বে বসন্তকালীন সেমিস্টারের নবীনবরণ বিশ্ববিদ্যালয়ের বারিধারার প্রধান ক্যাম্পাসের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে স্বাগত ভাষণ দেন ইউআইটিএস-এর স্কুল অব বিজনেস-এর ডিন অধ্যাপক আ ন ম শরীফ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস-এর প্রতিষ্ঠাতা এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ সূফী মোহাম্মদ মিজানুর রহমান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সরকার আবুল কালাম আজাদ। এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এডভোকেট ব্যারিস্টার ড. মোঃ আশরাফুজ্জামান এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজ-এর সম্মানিত সদস্য সচিব অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন