শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

উচ্চ মূল্যের ৮৭ মেট্রিক টন ভারতীয় শ্যামা চাল জব্দ

ভোমরা বন্দর

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল জব্দ করা হয়েছে। কম রাজস্ব মূল্যের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে বাংলাদেশে অননুমোদিত এসব চাল আমদানি করার অভিযোগে তা জব্দ করা হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও কাস্টমস এর যৌথ অভিযানে বৃহস্পতিবার সন্ধ্যায় ভোমরা স্থলবন্দরের ওপেন ইয়ার্ড থেকে চালগুলো জব্দ করা হয়। যার ওজন ৮৭ মেট্রিক টন।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার জুনিয়র ফিল্ড অফিসার হাবিবুর রহমান তালুকদার শুক্রবার দুপুরে জানান, কম রাজস্ব মূল্যের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় শ্যামা চাল সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি করা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমসের সহযোগিতায় স্থলবন্দর ওপেন ইয়ার্ডে অভিযান চালানো হয়। এ সময় তিনটি ভারতীয় ট্রাক ভর্তি ৮৭ মেট্রিক টন চাল জব্দ করা হয়। যা বর্তমানে ভোমরা স্থলবন্দরের ১নং গোডাউনে সিলগালা অবস্থায় সংরক্ষিত করে রাখা হয়েছে। চালগুলোর মূল্য প্রায় দেড় কোটি টাকা। তিনি আরো জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট মামুন ট্রেডার্সের নামে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের মেসার্স পলাশ ট্রেডার্স চালগুলো আমদানি করে।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জব্দকৃত চালগুলো ভারতীয় উচ্চ মূল্যের শ্যামা চাল। কাগজপত্র যাচাই বাছাই ও চালগুলো পরীক্ষা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন