সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শতভাগ মানুষের জন্য পানি সরবরাহ করা হবে রূপগঞ্জে এলজিআরডিমন্ত্রী

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

স্থানীর সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ঢাকাসহ সেইফ ওয়াটার দেয়া হবে সারা দেশের জন্য। সারাদেশে ৯৮ ভাগ মানুষের মাঝে পানি সরবরাহ করা হয়েছে। আমরা আশা করছি অল্প সময়ের ভেতরে সকল মানুষের জন্য পানি সরবারহ করতে পারব। গতকাল দুপুরে ঢাকা এনভায়রনমেন্টালী সাসটেইনেবল ওয়াটার সাপ্লাই প্রকল্পের রূপগঞ্জের গন্ধর্বপুর পানি শোধনাগার কেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।
এলজিআরডি মন্ত্রী বলেন, পানির স্তর অনেক নিচে নেমে যাচ্ছে। এ কারণে আমাদের সারফেস ওয়াটারের কথা চিন্তা না করে উপায় নেই। একসময় চট্টগ্রামের মানুষ পানি পায়নি। ওখানে পানি সরবরাহ বন্ধ হয়ে গিয়েছিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর চট্টগ্রামসহ সব জায়গায় পানি আছে। এমনকি ঢাকাতে কোন জায়গায় পানির স্বল্পতা নেই। এজন্য গন্ধর্বপুরে একটি প্রকল্পের কাজ শেষ হতে যাচ্ছে। আরো চারটি প্রকল্প করা হবে এবং এটি আমাদের খুব দ্রুত করতে হবে।
এলজিআরডি মন্ত্রী আরো বলেন, আমাদের যে প্রকল্পগুলো আছে নির্দিষ্ট সময়ের আগে শেষ করার চেষ্টা করি। আমরা দ্রুত প্রকল্পের কাজগুলো শেষ করবো। সরবরাহ লাইন ও ডেলিভারি লাইন দুটি সমন্বয় করবো। ওয়াসার দায়িত্ব হলো স্যানিটেশন।
মন্ত্রী বলেন, হোল্ডিং ট্যাক্স, পানির মূল্য সব জায়গায় যদি সমান হয় তাহলে তো হলো না। গুলশান অনেক উন্নত এলাকা। কিন্তু সেখানে অন্য সব এলাকার মতো ট্যাক্স। এটি আমার কাছে যৌক্তিক মনে হয় না। সুপেয় পানি দিতে হলে আমাদের বিভিন্ন প্রকল্প হাতে নিতে হবে। যেসব বিষয় আমলে নেয়া দরকার, কম টাকায় রাস্তা করলে সেই রাস্তা নষ্ট হয়ে যায়। যেকোন প্রকল্পের ব্যয় বাড়ানোর জন্য যৌক্তিকতা থাকতে হবে।
এসময় আরো উপস্থিত ছিলেন- পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, প্রকল্প পরিচালক প্রকৌশলী মাহমুদুল ইসলাম, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নূসরাত জাহান, গ সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন