বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চুরি করতে সুনামগঞ্জ থেকে চট্টগ্রামে

‘ভিআইপি’ চোর!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চুরির উদ্দেশে সুনামগঞ্জ থেকে আসেন চট্টগ্রাম। উঠেন আবাসিক হোটেলে। ১৫ দিন চুরির টার্গেট নিয়ে মাঠে নামেন তিনি। টার্গেট করেন ধনীদের বাড়িঘর। একপর্যায়ে সদ্য একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাট্যজন আহমেদ ইকবাল হায়দারের নগরীর লাভলেইনের বাসায় হানা দেন। সেখান থেকে চুরি করেন দুটি আইফোন, একটি হাতঘড়ি, ৩০টি শাড়িসহ বিপুল মালামাল। এ মামলা তদন্ত করতে গিয়ে পুলিশের জালে ধরা পড়েন এই ‘ভিআইপি চোর’ মো. শফিকুল ইসলাম ওরফে সফিকুল ওরফে সকি ওরফে শইক্কা (৩১)।
গত ১ ফেব্রুয়ারি রাতে আহমেদ ইকবালের বাসায় হানা দেন এ চোর। এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা হয়। পুলিশ জানায়, মামলার তদন্তে পুলিশ এ চোরের সন্ধান পায়। শনিবার রাতে রেয়াজুদ্দিন বাজার জেবুনেছা রোড কর্ণফুলী টাওয়ার ৭ম তলায় হোটেল হার্ট অব সিটির ৭০৮নং কক্ষের অভিযান চালিয়ে শইক্কাকে পাকড়াও করা হয়। পরে তার এক সহযোগী মো. আনোয়ার হোসেনকেও গ্রেফতার করা হয়। দুজনের কাছ থেকে দুটি আইফোনসহ বেশকিছু স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।
শইক্কার কাছ থেকে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে পুলিশ জানায়, তার বাড়ি সুনামগঞ্জ। ১৫ দিন চুরি করার টার্গেট নিয়ে চট্টগ্রাম নগরীতে এসে ওই হোটেলে অবস্থান করেন। দিনের বেলায় রিক্সা নিয়ে নগরীর বিভিন্ন আবাসিক এলাকায় র‌্যাকি করে চুরির জন্য বাড়ি টার্গেট করেন তিনি। এরপর রাতে গ্রিল কেটে বাসায় ঢুকে চুরি করেন। চুরির পর মালামাল নিয়ে অন্য শহরে চলে যান শইক্কা।
গত ৪ ফেব্রুয়ারি নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার একটি তিনতলা ভবনে হানা দিয়ে ২৫ ভরি স্বর্ণ চুরি করার কথা স্বীকার করেন। তখন বাসা খালি থাকায় সেখানে খাওয়া-দাওয়াও করেন। ওই বাসায় ভাত খেয়ে নিজ হাতে চা বানিয়েও খেয়েছেন। পুলিশ জানায়, এক রাতে একাধিক বাসায় চুরি করে সে। গত কয়েকদিনে নগরীতে ৫০ থেকে ৬০টি বাসায় চুরির তথ্য দিয়েছে শইক্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন