শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

স্মার্টকার্ডে জাতীয় পরিচয়পত্র এ বছরে পাওয়ার আশা ক্ষীণ

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বৃহত্তর খুলনাবাসীর : এ.টি.এম. রফিক, খুলনা থেকে : আগামী ২ অক্টোবর থেকে শুরু হচ্ছে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম। সেই স্মার্টকার্ড খুলনাঞ্চলে কবে নাগাদ পৌঁছাবে তা জানেন না সিনিয়র নির্বাচন অফিসাররাও। তবে এ বছরে বৃহত্তর খুলনাঞ্চলের খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাটে স্মার্টকার্ড পৌঁছানোর আশা ক্ষীণ।
নির্বাচন কমিশনের সূত্র জানান, আগামী ২ অক্টোবর উদ্বোধন হবে। ওই দিন প্রধানমন্ত্রীর হাতে তার স্মার্টকার্ডটি হস্তান্তর করা হবে। পরদিন থেকে ঢাকায় মহানগরীর বিভিন্ন এলাকায় জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ড বিতরণ করা হবে। অবশ্যই এসময় লেমিনেটিং করা পূর্বে জাতীয়পরিচয় পত্রটি জমা দিতে হবে। ১ম পর্যায়ে ঢাকার ৪০ লাখের মতো ভোটারের কাছে এই কার্ড বিতরণ করা হবে। এছাড়া দেশের উত্তরাঞ্চলের অবহেলিত কোনও একটি জেলায় কার্ড বিতরণ করা হবে। পর্যায়ক্রমে আগামী ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে সব ভোটারদের এই কার্ড বিতরণ করা হবে।
খুলনার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, কবে নাগাদ খুলনায় স্মার্টকার্ড এসে পৌঁছাবে তা এখনো জানতে পারিনি। উদ্বোধনের পরে দিন-ক্ষণ জানাতে পারেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন