বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পার্বতীপুরে ইঞ্জিন লাইনচ্যুত হতাহতের হাত থেকে রক্ষা পায় যাত্রীরা

চার সদস্যের কমিটি গঠন

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম

পশ্চিম রেলওয়ে পার্বতীপুর রেল জংশন স্টেশনে প্রবেশ মুখে পার্বতীপুর রেল স্টেশন থেকে ঠাকুরগাঁওগামী কাঞ্চন ২৮ আপ মেইল ট্রেনের ইঞ্জিন আকস্মিকভাবে লাইনচ্যুত হয়। এতে অল্পের জন্য ওই ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী হতাহতের হাত থেকে রক্ষা পায়। আজ রবিবার সকাল পোনে ৯টার দিকে লেভেল ক্রসিং গেটে এ দুর্ঘটনা ঘটে। এঘটনায় রবিবার দুপুরে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিএস) আনিছুর রহমান কে আহবায়ক করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর তিন সদস্যরা হলেন, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই/লালমনিরহাট) রাসেল আলম, বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসপিই) বিমান বিশ^াস ও বিভাগীয় ট্রেন কন্ট্রোলার (ডিইএলএন) আনোয়ার হোসেন। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার সকাল পোনে ৯টা থেকে পার্বতীপুর থেকে রংপুর-লালমনিরহাট-কুড়িগ্রাম মিটারগেজ সেকশনে আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পর বগিগুলো সরিয়ে নেয়া হয়। সকালে পার্বতীপুর লোকোসেড থেকে রিলিফ ট্রেন (উদ্ধারকারী গাড়ী) এনে দুপুর ১টার দিকে লাইনচ্যুত ইঞ্জিনটি উদ্ধার করে। দুপুর দুই টার দিকে লাইন ক্লিয়ার হওয়ার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে, কমিউটার ৬২ আপ ট্রেন পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৯টা ১০ মিনিটের পরিবর্তে সাড়ে ৪ ঘন্টা দেরিতে ১টা ৪০ মিনিটে বিরলে উদ্যোশ্যে ছেড়ে যায়। অন্যদিকে, পার্বতীপুর-ঠাকুরগাঁও কাঞ্চন মেইল ট্রেন ২৮ আপ ট্রেনটি বাতিল করেছে রেল কর্তৃপক্ষ। লালমনিরহাট থেকে ছেড়ে আসা কমিউটার ৬২ আপ লোকাল ট্রেনটির ইঞ্জিন রংপুর রেলগেটে সাড়ে ৪ ঘন্টা আটকা পড়ে থাকে। তবে, ট্রেনের গতি কম থাকায় কমিউটার যাত্রীবাহী ট্রেনের শত শত যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পায়। পার্বতীপুরে কর্মরত রেলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, সুইচ কেবিন মাষ্টারদের গাফিলতির কারণেই রেল ইঞ্জিনটি লাইনচ্যুত হয়।

কাঞ্চন ট্রেনের যাত্রী ইসমাইল হোসেন (৪০) বলেন, অল্পের জন্য ট্রেনের শত শত যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পায়। বিষয়টি রেলে উদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন। পার্বতীপুর স্টেশন মাস্টার জিয়াউল আহসান জানান, ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুতের ঘটনায় ৪ সদস্যেও একটি কমিটি গঠিত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন