সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোটার ট্রান্সফারের আবেদন বাড়ছে

নেছারাবাদে ইউনিয়ন পরিষদ নির্বাচন

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় ভোট স্থানান্তর আবেদনের হিড়িক পড়ছে। পৌরসভা থেকে ইউনিয়নে, আবার কেউ কর্মস্থল রাজধানী থেকে নিজ এলাকার ইউনিয়নে ভোটার হতে আবেদন জমা দিচ্ছেন। সদ্য অনুষ্ঠিত স্বরূপকাঠি পৌর নির্বাচন শেষ হতে না হতেই এ আবেদনের হিড়িক পড়েছে।

প্রতিদিন গড়ে ৪০-৫০টি ভোট স্থানান্তরের আবেদন আসছে উপজেলা নির্বাচন অফিস বরাবরে। যেসব আবেদনের একাংশই পৌরসভা থেকে ইউনিয়নে এবং এক ইউনিয়ন থেকে পছন্দের অন্য ইউনিয়নে। আসন্ন ইউপি নির্বাচনে কোন কোন সম্ভাব্য জনপ্রতিনিধিদের প্ররোচনায় পড়ে ভোটাররা এমন কাজ করছেন বলে জানা গেছে। তবে ভোট স্থানান্তরে পৌরসভা থেকে ইউনিয়নে যাওয়ার আবেদন আপাতত গ্রহণ করা হচ্ছে না বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ হারুন।
অভিযোগ আছে, নির্বাচন আসলেই ভোট স্থানান্তরের জন্য ভীড় জমতে শুরু করে উপজেলা নির্বাচন অফিসে। আবেদন গ্রহণযোগ্য না হলে স্ব-স্ব এলাকার সম্ভাব্য জনপ্রতিনিধি দ্বারা প্রভাবিত হয়ে অনেক আবেদন গ্রহণ করে থাকেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ হারুন জানান, সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া স্বরূপকাঠি পৌর নির্বাচনে ইউনিয়ন থেকে স্বরূপকাঠি পৌরসভায় কিছু লোক ভোটার হয়েছিল। পরে জানতে পেরেছি মূলত ওইসব লোক পৌরসভায় পছন্দের প্রার্থীকে ভোট প্রদানের জন্য ভোটার হয়েছিলেন। তাই এবার বিষয়টি মাথায় রেখে আপাতত মৌখিকভাবে পৌরসভা থেকে ইউনিয়নে ভোটার হওয়ার আবেদন প্রক্রিয়া বন্ধ রেখেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন