শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনাবাহিনী নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে: জেনারেল আজিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১৩ এএম

সেনাবাহিনী নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, আমার কারণে যেন বাহিনী ও সরকার বিতর্কিত না হয়, সে বিষয়ে আমি সতর্ক রয়েছি।

আজ মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। কিছুদিন ধরে দেশের বাইরে থেকে বাংলাদেশ সেনাবাহিনীর অভ্যন্তরীণ শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে- সে বিষয়ে সেনাপ্রধানের বক্তব্য জানতে চান সাংবাদিকরা।

জেনারেল আজিজ আহমেদ বলেন, যে ধরনের অপচেষ্টগুলো হচ্ছে, এগুলো বাংলাদেশ সেনাবাহিনীর মতো প্রতিষ্ঠান যেটা হলো জাতির গর্ব, দেশের গর্ব, সেই প্রতিষ্ঠানকে নিয়ে তারা নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। যাতে করে একটা বিভ্রান্তির সৃষ্টি হয়।

‘আপনাদেরকে আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই- সেনাবাহিনী একটা অত্যন্ত প্রশিক্ষিত এবং ওয়েল মোটিভেটেড একটা ফোর্স। আগের থেকে অনেক বেশি সুসংহত। সেনাবাহিনীর চেইন অব কমান্ড অত্যন্ত ইফেকটিভ এবং বাহিনীর প্রতিটি সদস্য ঘৃণাভরে এ ধরনের অপচেষ্টাকে প্রত্যাখ্যান করেছে অতীতে, এখনও করছে। এবং বর্তমানে যা আছে তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করে যাচ্ছে।’

তিনি বলেন, আমাদের চেইন অব কমান্ডে যারা আছে, তারা সবাই আমরা এ ব্যাপারে সতর্ক আছি। আমি আশ্বাস দিতে চাই- সেনাবাহিনীতে এ ধরনের অপপ্রচার বিন্দুমাত্র আঁচ আনতে পারবে না তারা আমাদের চেইন অব কমান্ডে।

সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহিনী বাংলাদেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রাখতে অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদাপ্রস্তুত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Anwar+Hossain ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৯ এএম says : 2
বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদাপ্রস্তুত।
Total Reply(0)
Anwar+Hossain ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫১ এএম says : 2
Thank you sir.
Total Reply(0)
ASAD ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:১০ পিএম says : 2
good
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১:৪৩ পিএম says : 1
স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরীজাতির সাহসী সন্তান বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে গভীর চক্রান্তআন্তর্জাতিক ষড়যন্ত্রের কুশীলরা ভয়ংকর মিথ্যাচার ষড়যন্ত্র করছে রাষ্ট্রের বিরুদ্ধে রাষ্ট্রেরনির্বাহী প্রধানসহ সব্বোউচ্চ সম্মানিত ব‍্যাক্তিও প্রতিষ্টানের বিরুদ্ধে কাল্পনিক প্রমান‍্যচিত্র একের পর এক ভয়াবহ মিথ্যাচার করে যাচ্ছে। বিরতি হীন ভাবে পৃথিবীর কোন রাষ্ট্রের নির্বাহী প্রধান। সেনাবাহিনীর প্রধান। পুলিশ বাহিনীর প্রধান সকল প্রধানের বিরুদ্ধে সভ‍্যতার চরম সিমা অতিক্রম করে অসভ‍্য বিশ্রি ভাষাই গালগল্প ও গালমন্দ করেছেন কিনা জানিনা??সোশ্যাল মিডিয়াতে কি নাই। গুজবের ইন্ডাস্ট্রি ঈমান মেহেদী(আঃ) দাজ্জালের আগমন প্রতিদিন ভয়ংকর আলোচনা। ওয়াইজের ফ‍্যাক্টরী হুজুরের মিলনমেলা ইত্যাদি।নৈতিকতা ধ্বংসযজ্ঞেরদ্বারপ্রান্তে ইউটিউবের কারখানাতে অভিরাম চলছে যুবকছাত্র ছাত্রী সকলস্তরের মানুষ এই ভয়ংকর নেশায় মত্ত। আলজাজিরা আমার মা বিশ্ব মানবতার মা পৃথিবীর প্রভাবশালী নেতা দক্ষিণ এশিয়ার দক্ষ বিচক্ষননেতা বাংলাদেশকে শক্তিশালী আর্থমর্যাদা রাষ্ট্র অর্থনৈতিক পরাশক্তি বানানোর জাতীয় শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু কন‍্যার অসহায় কান্নামাখা ছবি দিয়ে আন্তর্জাতিক গন মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর সম্মান দেশ ও সমগ্র জাতির মান সম্মান খতিগ্রস্থ করেছেন কারা??? এই দেশদ্রোহীতার বিচার কি হবে না?? বাংলাদেশ এখন আন্তর্জাতিক রাজনীতির দাবা খেলার মাঝেই।বাংলাদেশের সেনাবাহিনীর প্রধানবিশ্ব পরাশক্তি যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর প্রধানের ফুলেল সুভেচ্ছা গাড় অফ অনার ইত্যাদির জন্যে জাতীয় আন্তর্জাতিক প্রিন্ট মিডিয়া ইলেকট্রনিক মিডিয়াতে শিরোনাম হয়ে উচিৎ ছিলো। বাইডেন সরকারের আমত্রনে বাংলাদেশ সেনা প্রধান যুক্তরাষ্ট্রে। বাংলাদেশের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শনের সফর। রাষ্ট্রের সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন কিছু অবসসর প্রাপ্ত সেনাবাহিনীর সদস্যরা। ঐ সকল অপ প্রচারণার বিরুদ্ধে। প্রতিবাদমুখর লিখা আওয়ামীলীগের নেতাকর্মীদের উপস্থিতি নেই?? ঐ সকল কাগজের বাঘের বিরুদ্ধে শক্তিশালী প্রতিবাদ আমি করেছি। প্রতি উত্তরে আমি তাদের ভাষাই বিভিন্ন শব্দের মুল‍্যায়ন হচ্ছি। আজ বাংলাদেশের গৌরবময় অধ‍্যায়ের শুরু হয়েছে। আজ বাংলাদেশ বিশ্বের মাঝে মর্যাদাবান রাষ্ট্র। বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। প্রতিযোগিতামূলক বিশ্বের মাঝে বঙ্গবন্ধুর কন‍্যার জন্যে বাংলাদেশ সম্মান জনক অবস্থায় এখন প্রযোজন বঙ্গবন্ধুর পক্ষে বাংলাদেশের মানুষের শক্ত অবস্থান। সমগ্রদেশ জাতির। জাতীয় নিরাপত্তাব্যবস্থা নিয়ে জিত সকলস্তরের। আমি নিঃস্বার্থ ভাবে মতামতের ক্ষুদ্র কলামে রাষ্ট্রের সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন