মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

ইবিতে ভর্তির আবেদন শুরু ১৫ সেপ্টেম্বর

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষ অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ১৫ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত চলবে বলে উপ-রেজিস্ট্রার (শিক্ষা) নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ভিসির সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।
কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ ও সকল অনুষদের ডিনবৃন্দ। একাডেমিক শাখা থেকে গেছে, এবছর ৪৫০ টাকা ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর ভর্তিচ্ছুরা টেলিটক সিমের মাধ্যমে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে পারবে।
আগামী ১৯ নভেম্বর থেকে ২৪ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর মেধা তালিকার সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম এবং ১৫ জানুয়ারী ২০১৭ থেকে ক্লাস শুরু হবে। এবছর এ, বি, সি, এইচ ইউনিটে ৬.৫০, ‘জি’ ইউনিটে ৬.৭৫ ও বিজ্ঞান অনুষদে জিপিএ ৭.০০ প্রাপ্তরা আবেদন করতে পারবে।
বিশ্ববিদ্যালয়ের ২৫টি বিভাগে সারাদেশের ১৬৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে বলে একাডেমিক শাখা থেকে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন